kalerkantho

সোমবার । ২৯ আষাঢ় ১৪২৭। ১৩ জুলাই ২০২০। ২১ জিলকদ ১৪৪১

মাগুরা ও ফরিদপুর

কালবৈশাখী ঝড়ে ২০০ ঘর বিধ্বস্ত

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর ও মাগুরা প্রতিনিধি   

১০ মে, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



কালবৈশাখী ঝড়ে ২০০ ঘর বিধ্বস্ত

মাগুরা সদরের আজমপুর গ্রামে শুক্রবার রাতে কালবৈশাখী ঝড়ে এই বৃদ্ধার মতো আরো অনেকের বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। ছবি : কালের কণ্ঠ

কালবৈশাখী ঝড়ে গত শুক্রবার রাতে মাগুরা সদর উপজেলা এবং ফরিদপুরের মধুখালীতে দুই শতাধিক বসতবাড়ি বিধ্বস্ত হয়েছে। এ ছাড়া অসংখ্য গাছপালা উপড়ে গেছে।

মাগুরা সদর উপজেলার জগদল ইউনিয়নের পাঁচ গ্রামে কালবৈশাখী ঝড়ে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। সরেজিমনে দেখা গেছে, ঝড়ে জগদল ইউনিয়নের জগদল সদরসহ আজমপুর, দমদমা, সৈয়দ রূপাটি ও রূপাটি গ্রামের শতাধিক কাঁচা, আধাপাকা বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আজমপুর গ্রামের বাসিন্দারা। এ গ্রামের প্রায় ৫০টি ঘর সম্পূর্ণ বিধস্ত হয়েছে। ঝড়ের তাণ্ডবে শুধু বাড়িঘর নয়, মাঠে থাকা বোরো ধান, আম ও লিচুর ব্যাপক ক্ষতি হয়েছে।

অন্যদিকে ফরিদপুরের মধুখালীতে কালবৈশাখীর তাণ্ডবে শতাধিক বসতবাড়িসহ অসংখ্য গাছপালা উপড়ে গেছে। মধুখালী পৌরসভা ও মেগচামী ইউনিয়নের কয়েকটি গ্রামের ওপর দিয়ে এ ঝড় বয়ে যায়।

জানা গেছে, গত শুক্রবার রাত আনুমানিক ১১টার দিকে হঠাৎ কালবৈশাখী ঝড় শুরু হয়। পৌরসভার ছয়টি ও উপজেলার মেগচামী ইউনিয়নের ১৫টি গ্রাম ও মহল্লার ওপর দিয়ে এ ঝড় বয়ে যায়। ঝড়ে শতাধিক কাঁচা ও আধাপাকা বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

মন্তব্য



সাতদিনের সেরা