kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

ত্রাণ না পেয়ে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন

পঞ্চগড় প্রতিনিধি   

৯ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পঞ্চগড়ে করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া অসহায় দুস্থ ও নিম্ন আয়ের মানুষ সরকারি ত্রাণ সহায়তা না পেয়ে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন করেছেন। গতকাল বুধবার সকালে জেলা শহরের চৌরঙ্গী মোড়ে সামাজিক দূরত্ব মেনেই তাঁরা এই মানববন্ধন কর্মসূচি পালন করেন। মানববন্ধনে সদর উপজেলার বিভিন্ন এলাকার দুস্থ, শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষ অংশ নেন।

মানববন্ধনকারীরা অভিযোগ করেন, করোনা পরিস্থিতিতে গত ১৪ দিন ধরে কর্মহীন হয়ে ঘরে অবস্থান করছেন তাঁরা। দৈনিক মজুরিনির্ভর হওয়ায় ঘরে চাল-ডালও ফুরিয়ে এসেছে। ঘর থেকে বের না হওয়ায় কাজ করারও সুযোগ পাচ্ছেন না। ফলে পরিবারের সদস্যদের নিয়ে অর্ধাহারে, অনাহারে কাটছে তাঁদের দিন। ১৪ দিন পেরিয়ে গেলেও তাঁদের কাছে সরকারি-বেসরকারি কোনো সহায়তাই এখনো পৌঁছেনি। ত্রাণের জন্য প্রশাসন ও জনপ্রতিনিধিদের বারবার দৃষ্টি আকর্ষণ করেও ব্যর্থ হয়েছেন তাঁরা।

ত্রাণ বিতরণে স্বজনপ্রীতিসহ অনিয়মের অভিযোগ তুলে তাঁরা বলেন, সরকারিভাবে ত্রাণ বিতরণ করা হলেও মাঠ পর্যায়ে প্রকৃত নিম্ন আয়ের মানুষের কাছে তা পৌঁছাচ্ছে না। তাই মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধনে নেমেছেন তাঁরা।

মানববন্ধনে একাত্মতা পোষণ করে বক্তব্য দেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও পঞ্চগড় পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী আল তারিক প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা