kalerkantho

শুক্রবার । ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৫ জুন ২০২০। ১২ শাওয়াল ১৪৪১

১০ টাকার চাল নিতে ভিড় পায়নি অনেকে

কুড়িগ্রাম প্রতিনিধি   

৮ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কুড়িগ্রামে খোলাবাজারে ১০ টাকা কেজির চাল নিতে কর্মহীন দরিদ্র মানুষ ভিড় করছে। সামাজিক দূরত্ব না মেনে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে চালের জন্য অপেক্ষা করছে শত শত মানুষ। তবে ভোর থেকে লাইনে দাঁড়িয়েও চাল না পেয়ে ফিরে যাচ্ছে অনেক কর্মহীন নারী-পুরুষ। চাহিদার তুলনায় ডিলাররা বরাদ্দ কম পাওয়ায় এ অবস্থা সৃষ্টি হয়েছে। পরিস্থিতি সামাল দিতে প্রায় প্রতিটি বিক্রয়কেন্দ্রে মোতায়েন করা হয়েছে পুলিশ।

গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে কুড়িগ্রাম শহরের বাসটার্মিনাল এলাকায় ডিলার অসীম কুমার ঘোষের বিক্রয়কেন্দ্রে গিয়ে দেখা যায়, কেন্দ্রের পূর্ব ও পশ্চিম প্রান্তে নারী ও পুরুষের লম্বা লাইন। সামাজিক দূরত্ব মানতে পুলিশ চেষ্টা করলেও ভিড়ের কারণে সম্ভব হচ্ছে না। পলাশবাড়ী গ্রামের বাসিন্দা আব্দুল মালেক অভিযোগ করেন, সকাল থেকে তীব্র রোদে লাইনে দাঁড়িয়েও চাল পাচ্ছেন না। সকাল ১১টা থেকে ৩টা পর্যন্ত চাল বিক্রি করা হলেও ভোর থেকে লাইনে দাঁড়িয়েছে অনেকে।

এ বিষয়ে কুড়িগ্রাম জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মিজানুর রহমান বলেন, ‘তিনটি পৌরসভায় ২৩ বিক্রয়কেন্দ্র চালুর প্রস্তাব দেওয়া হলেও খাদ্য বিভাগ ১৩টি কেন্দ্রের অনুমোদন দিয়েছে। সেভাবেই কার্যক্রম পরিচালিত হচ্ছে।’

মন্তব্য



সাতদিনের সেরা