kalerkantho

বৃহস্পতিবার । ২৫ আষাঢ় ১৪২৭। ৯ জুলাই ২০২০। ১৭ জিলকদ ১৪৪১

সামাজিক দূরত্ব নিয়ে ‘চোর-পুলিশ খেলা’

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি   

৭ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ার নন্দীগ্রামে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বাইরে বের হওয়া লোকজনকে ঘরে ফেরাতে কঠোর অবস্থানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পুলিশ দেখলে জনগণ সতর্ক হচ্ছে ঠিকই, কিন্তু পুলিশ চলে গেলেই সামাজিক দূরত্ব বজায় রাখা থেকে তারা সরে আসছে। যেন ‘চোর-পুলিশ খেলা’ চলছে।

জানা গেছে, করোনা প্রতিরোধে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সচেতনাতামূলক লিফলেট, মাইকিংসহ নানা পদক্ষেপ নিয়েছে প্রশাসন। পাশাপাশি সরকারি নির্দেশ অমান্য করার দায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার মাধ্যমে জরিমানা করা হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শারমিন আখতারের নেতৃত্বে নিয়মিত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা টহল দিচ্ছেন। অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষকে ঘরে ফেরাতে কঠোর অবস্থানে রয়েছেন তাঁরা। এরপরও কেউ কেউ এই নির্দেশনা মানছে না।

উপজেলা প্রশাসন ও পুলিশ দেখলে লোকজন লুকিয়ে পড়ছে। আবার পুলিশ চলে গেলেই লোকজন দল বেঁধে সড়কে চলাচল করছে, চায়ের দোকানসহ বিভিন্ন স্থানে আড্ডা দিচ্ছে। বিভিন্ন স্থানে ব্যাপক জনসমাগম হচ্ছে।

এ বিষয়ে নন্দীগ্রাম থানার ওসি মোহাম্মদ শওকত কবির বলেন, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বাইরে বের হওয়া লোকজনকে ঘরে ফেরাতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে। যেকোনো উপায়ে মানুষকে ঘরে ফেরাতে হবে। পাশাপাশি সরকারি নির্দেশনা অমান্য করে কেউ আড্ডা দিলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা