kalerkantho

শুক্রবার । ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৫ জুন ২০২০। ১২ শাওয়াল ১৪৪১

ধুনটে করোনা ঠেকাতে সড়কে বাঁশের বাধা

ধুনট (বগুড়া) প্রতিনিধি   

৪ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ধুনটে করোনা ঠেকাতে সড়কে বাঁশের বাধা

করোনা সংক্রমণ রুখতে বগুড়ার ধুনট উপজেলার সোনামুখী সড়ক বাঁশ দিয়ে বন্ধ করে দিয়েছে স্থানীয়রা। ছবিটি গতকাল তোলা। ছবি : কালের কণ্ঠ

বগুড়ার ধুনট পৌর এলাকায় করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে শহরের প্রধান সড়কে বাঁশের বেড়া দিয়ে প্রতিবন্ধক তৈরি করে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। গতকাল সকাল ১০টা থেকে শহরের জিরো পয়েন্ট এলাকায় সোনামুখী সড়কে বাঁশের বেড়া দিয়ে এ প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়।

করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা অনুসারে প্রতিনিয়ত কাজ করছে প্রশাসন। নিরাপদ দূরত্ব নিশ্চিত করতে বিভিন্ন হাট-বাজারের আড্ডায় অভিযান পরিচালনা করা হচ্ছে। শহর থেকে শুরু করে প্রত্যন্ত গ্রামাঞ্চলে প্রতিদিন মাইকিং করে সতর্কতা ও সচেতনতামূলক প্রচারণাও চলমান রাখা হয়েছে। তা ছাড়া ওষুধের দোকান ছাড়া গণপরিবহন থেকে শুরু করে সব কিছু বন্ধ করে দেওয়া হয়েছে।

এরপরও লোকজন ঘরে থাকছে না। সরকারি নির্দেশ উপেক্ষা করে পথে-ঘাটে ইচ্ছামতো চলাফেরা করছে অনেকে। এতে ক্ষুব্ধ হয়ে উঠেছে পৌর এলাকার সচেতন নাগরিকরা। এর পরই পৌর এলাকার পূর্বভরণশাহী ও আদর্শ পাড়ার বাসিন্দারা শহরের প্রধান সড়কে যানবাহনসহ পথচারীদের যাতায়াতে প্রতিবন্ধকতা তৈরির সিদ্ধান্ত নেয়। এরই প্রেক্ষাপটে বাঁশের বেড়ায় দিয়ে পুরো শহরে সুরক্ষা বলয় গড়ে তোলা হয়েছে।

সড়কে বাঁশের বেড়ার উদ্যোক্তা আব্দুল মান্নান বলেন, ‘করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সড়কে বাঁশের বেড়া দিয়ে সুরক্ষা বলয় গড়ে তুলেছি।’

মন্তব্য



সাতদিনের সেরা