kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

আইসোলেশনে থাকা যুবক করোনায় আক্রান্ত নন

পঞ্চগড়ে জনমনে স্বস্তি

পঞ্চগড় প্রতিনিধি   

২৮ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি থাকা এক যুবক করোনা আক্রান্ত নন বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

করোনা সন্দেহে ওই যুবকের নমুনা সংগ্রহ করেছিল সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। পরীক্ষা-নিরীক্ষার পর গতকাল শুক্রবার ওই যুবক করোনা আক্রান্ত নন বলে নিশ্চিত করেছে তারা। এর পর পরই ওই যুবককে আইসোলেশন ওয়ার্ড থেকে ছাড়পত্র দেওয়া হয়। এ ছাড়া গত কয়েক দিনের চিকিৎসায় তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। এ খবর ছড়িয়ে পড়লে সাধারণ মানুষের মধ্যে কিছুটা স্বস্তি ফিরে আসে। এর আগে ওই যুবককে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হলে জেলার মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। অনেকেই ওই হাসপাতালে চিকিৎসা নেওয়া বাদ দিয়ে দেন।

জানা যায়, ওই যুবকের বাড়ি মাদারীপুরের কালকিনিতে। ঢাকায় পরিবার নিয়ে বসবাস করেন তিনি। এ ছাড়া সেখানে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। গত ১৬ মার্চ তিনি ঢাকা থেকে নওগাঁয় তাঁর শ্বশুরবাড়িতে যান। সেখান থেকে ২০ মার্চ শাশুড়িকে নিয়ে পঞ্চগড়ের ধাক্কামারা এলাকায় শ্যালিকার বাড়িতে বেড়াতে আসেন। তখন থেকেই সর্দি, জ্বর, বুকে ব্যথা ও শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। এ অবস্থায় তাঁকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা ওই যুবকের শরীরে করোনার সাধারণ উপসর্গ পেয়ে তাঁকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করেন। এ ছাড়া তাঁর ভায়রাসহ পরিবারের ৯ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। পরে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে বিষয়টি আইইডিসিআর কর্তৃপক্ষকে জানানো হয়। গত মঙ্গলবার ওই যুবকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য নেন আইইডিসিআরের প্রতিনিধিরা।

পঞ্চগড় সিভিল সার্জন ডা. ফজলুর রহমান বলেন, ‘(পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে) আইসোলেশনে রাখা যুবক করোনায় আক্রান্ত নন বলে আইইডিসিআর কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। এরপরই তাঁকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এখন তিনি পুরোপুরি সুস্থ। এটি পঞ্চগড়ের মানুষের জন্য একটি ভালো খবর। মূলত তিনি অ্যাজমায় আক্রান্ত ছিলেন। এ ছাড়া তাঁর বিদেশে যাওয়া বা কোনো বিদেশির সংস্পর্শে আসার ইতিহাস পাওয়া যায়নি।’

মন্তব্য



সাতদিনের সেরা