kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

চীন থেকে ছাত্রের পাঠানো ১০০ কিট জয়পুরহাটে

জয়পুরহাট প্রতিনিধি   

২৮ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চীন থেকে পাঠানো বাংলাদেশি ছাত্রের করোনাভাইরাস পরীক্ষার ১০০ কিট, টেস্টের জন্য প্রয়োজনীয় এসিড ও ড্রপ জয়পুরহাট স্বাস্থ্য বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

জয়পুরহাট পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক গতকাল সিভিল সার্জন ডা. সেলিম মিঞার হাতে কিটগুলো তুলে দেন। এ সময় জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক ডা. জোবায়ের গালীব, জেলা আধুনিক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সরদার রাশেদ মোবারকসহ অন্যরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চীনের নানথোং সায়েন্স অ্যান্ড টেকনোলজি কলেজে বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত বাংলাদেশের শিক্ষার্থী মিজানুর রহমান জয়পুরহাটে করোনাভাইরাস পরীক্ষার জন্য কিট পাঠানোর ইচ্ছা ব্যক্ত করে গত মঙ্গলবার একটি পোস্ট দেন। বৃত্তির টাকা থেকে কিট কিনে দেশের এই ক্রান্তিলগ্নে জন্মভূমির মানুষদের জন্য সহযোগিতার এমন পোস্টে সাড়া দিয়ে তাঁর সঙ্গে যোগাযোগ করেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। হুইপ স্বপনের সঙ্গে কথা বলে চীনে অধ্যয়নরত জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের শিক্ষার্থী মিজানুর রহমান ১০০টি কিট পাঠিয়ে দেন। বৃহস্পতিবার তাঁর পাঠানো কিটগুলো বুঝে নিয়ে হুইপ স্বপন জয়পুরহাটে পাঠিয়ে দিলে পৌর মেয়র মোস্তাক গতকাল কিটগুলো সিভিল সার্জনের কাছে হস্তান্তর করেন।

সিভিল সার্জন ডা. সেলিম মিঞা বলেন, ‘চীন থেকে পাঠানো করোনাভাইরাস পরীক্ষার ১০০ কিট, প্রয়োজনীয় এসিড ড্রপ আমরা পেয়ে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সঙ্গে যোগাযোগ করেছি। সেখান থেকে সম্মতিপত্র পাওয়ার পর কিটগুলো দিয়ে আমরা জেলায় করোনাভাইরাস পরীক্ষা করতে পারব।’

জয়পুরহাট পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক বলেন, ‘হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন চীনাপ্রবাসী জয়পুরহাটের একজন ছাত্রের সঙ্গে যোগাযোগ করে কিটগুলো পাঠিয়েছেন। গতকাল সেগুলো সিভিল সার্জনের কাছে পৌঁছানো হয়েছে।’

মন্তব্য



সাতদিনের সেরা