kalerkantho

রবিবার । ২৮ আষাঢ় ১৪২৭। ১২ জুলাই ২০২০। ২০ জিলকদ ১৪৪১

সেই বিতর্কিত পিআইওকে এবার বাঘাইছড়িতে বদলি

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি   

১১ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অনিয়ম-দুর্নীতিতে অভিযুক্ত গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বিতর্কিত সেই প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুন্নবী সরকারকে অবশেষে রাঙ্গামাটির বাঘাইছড়িতে বদলির আদেশ দিয়েছে অধিদপ্তর।

আগামী ১৬ মার্চের মধ্যে তাঁকে সুন্দরগঞ্জ ছেড়ে বাঘাইছড়িতে যোগদানের আদেশ দেওয়া হয়। অন্যথায় ১৬ মার্চ স্ট্যান্ড রিলিজ বলে গণ্য হবেন বলেও আদেশে উল্লেখ করা হয়।

গত সোমবার বিকেলে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপসচিব লুত্ফুন নাহার স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানা গেছে। এর আগে দুর্নীতি-লুটপাটের নানা অভিযোগে নুরুন্নবীর বিরুদ্ধে কালের কণ্ঠে সংবাদ প্রকাশের পর গত বছরের ২৮ সেপ্টেম্বর তাঁকে চট্টগ্রামের সন্দ্বীপে বদলির আদেশ দেয় অধিদপ্তর। কিন্তু সেই আদেশ অমান্য করায় স্ট্যান্ড রিলিজের পর অসুস্থতার অজুহাতে দুই মাসের বেশি সময় কর্মস্থলের বাইরে থাকেন নুরুন্নবী।

এদিকে পিআইওর নুরুন্নবীর বিরুদ্ধে ঘুষ-দুর্নীতি, কমিশন বাণিজ্যে সিন্ডিকেট, ভ্রমণভাতার নামে অর্থ লোপাট ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগের তদন্তে প্রমাণ পেয়েছে জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি।

তবে শাস্তির সুপারিশ করে অধিদপ্তরে প্রতিবেদন দাখিল হলেও অদৃশ্য কারণে তাঁর বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না। ফলে ক্ষমতার দাপট ও প্রভাব বিস্তারে ক্ষমতাসীন দলের কিছু নেতাদের সঙ্গে আঁতাত করে আরো বেপরোয়া হয়ে উঠেছেন নুরুন্নবী।

মন্তব্য



সাতদিনের সেরা