kalerkantho

মঙ্গলবার । ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২ জুন ২০২০। ৯ শাওয়াল ১৪৪১

এবার ত্রিশালে ট্রেনের ইঞ্জিন বিকল

এর আগে বৃহস্পতিবার রাতে একই ট্রেনের ইঞ্জিনে আগুন ধরে

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

২৪ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা-ময়মনসিংহ রেলপথের ত্রিশাল উপজেলায় গতকাল রবিবার জামালপুর কমিউটার-১ ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যায়। সকালে আউলিয়ানগর-আহম্মদ বাড়ি রেলস্টেশনের মধ্যবর্তী স্থানে ঘটনাটি ঘটে। এতে ময়মনসিংহ থেকে কর্মস্থল গফরগাঁওয়ে আসতে দেরি হয়ে যায় অনেক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর। এর আগে গত বৃহস্পতিবার রাতে গফরগাঁও উপজেলায় একই ট্রেনের ইঞ্জিনে আগুন ধরে যায়। ফলে প্রায় দেড় ঘণ্টা ট্রেন চলাচল বিঘ্নিত হয়। 

জানা যায়, দেওয়ানগঞ্জ থেকে ছেড়ে আসা জামালপুর কমিউটার-১ ট্রেনটি গতকাল সকাল ৮টা ২৫ মিনিটের দিকে আহম্মদ বাড়ি রেলস্টেশন অতিক্রম করার পর বিকল হয়ে যায়। এতে ঢাকা থেকে ছেড়ে আসা বলাকা ট্রেনটি আউলিয়ানগর স্টেশনে আটকা পড়ে। পরে বলাকা ট্রেনের ইঞ্জিনের সাহায্যে বিকল ট্রেনটি আউলিয়ানগর স্টেশনে আনা হয়। ফলে ময়মনসিংহ থেকে কর্মস্থল গফরগাঁওয়ে আসতে দেরি হয় অনেক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর। সকাল সোয়া ১০টার দিকে ময়মনসিংহ থেকে বিকল্প ইঞ্জিন আসার পর বিকল ট্রেনটি সচল হয়।

ক্ষোভ প্রকাশ করে জামালপুর কমিউটার-১ ট্রেনের যাত্রী শফিক উদ্দিন বলেন, ‘বেসরকারি ব্যবস্থাপনায় চলাচলকারী ট্রেনগুলোর প্রায় সব ইঞ্জিন অত্যন্ত পুরনো। এ জন্য প্রায়ই ইঞ্জিন বিকল হয়ে যায়। ট্রেনগুলো যেকোনো স্থানে, যেকোনো সময় বিকল হতে পারে। তাই ট্রেনগুলোতে অনিশ্চয়তা নিয়ে যাতায়াত করতে হয়।’

মন্তব্য



সাতদিনের সেরা