kalerkantho

শনিবার । ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩০  মে ২০২০। ৬ শাওয়াল ১৪৪১

আন্দোলনে নামছেন আট জেলার বাস মালিক শ্রমিকরা

সড়কে তিন চাকার যানবাহন বন্ধের দাবি

বরিশাল অফিস   

২৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আটটি জেলার বাস মালিক ও শ্রমিকরা আগামী মঙ্গলবার মানববন্ধন করবেন বলে জানা গেছে।

মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে বিআরটিসির বাস, তিন চাকার যানবাহন এবং ভাড়ায় চালিত মোটরসাইকেল বন্ধের দাবিতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মালিক-শ্রমিক আঞ্চলিক ঐক্য পরিষদের ব্যানারে মানববন্ধনটি করবেন তাঁরা। এদিন সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত আটটি জেলার অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ থাকবে।

বরিশাল বিভাগের ছয় জেলা বরিশাল, পটুয়াখালী, বরগুনা, ভোলা, ঝালকাঠি ও পিরোজপুর এবং বাগেরহাট ও খুলনা জেলার বাস মালিক-শ্রমিক সংগঠনের প্রতিনিধিরা সম্প্রতি বরিশাল নগরীতে সভা করে এ সিদ্ধান্ত নেন।

সভায় মালিক-শ্রমিক আঞ্চলিক ঐক্য পরিষদের আহ্বায়ক ও বরিশাল বিভাগীয় মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের সভাপতি কাওছার হোসেন শিপন অভিযোগ করেন, বাস চলাচলের রুটগুলোতে অনিয়মতান্ত্রিকভাবে বিআরটিসির বাস এবং তিন চাকার যানবহন ও ভাড়ায় চালিত মোটরসাইকেল চলছে। এ ছাড়া এসব রুটে পারমিট ছাড়াই দূরপাল্লার পরিবহন চলছে। এতে পরিবহন মালিকরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এসব যানবাহন বন্ধের দাবিতে বরিশাল বিভাগের ছয় জেলা এবং খুলনা ও বাগেরহাটের বাস শ্রমিকরা যৌথভাবে আন্দোলনের ডাক দিয়েছেন।  এ সময় তিনি বলেন, সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের দাবির বিষয়টি জানিয়ে আগামী মঙ্গলবার সকাল ১১টার দিকে আট জেলায় একযোগে মানববন্ধন করা হবে। এদিন সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত আট জেলায় অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ থাকবে। দাবি মানা না হলে আট জেলার বাস মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনা করে পরে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা