kalerkantho

শুক্রবার । ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৫ জুন ২০২০। ১২ শাওয়াল ১৪৪১

নিজে নেতা, ক্লাস নেন খণ্ডকালীন শিক্ষক

রাজবাড়ী প্রতিনিধি    

২২ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নিজে নেতা, ক্লাস নেন খণ্ডকালীন শিক্ষক

নিজে নেতা, তাই খণ্ডকালীন শিক্ষক দিয়ে ক্লাস নেওয়ান তিনি। গত মঙ্গলবার দুপুরে এমনই অভিযোগ জমা পড়েছে রাজবাড়ী সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে। ওই শিক্ষক নেতা মানিক বিশ্বাস সদরের শহীদ ওহাবপুর ইউনিয়নের রূপপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। একাধারে তিনি সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি এবং স্থানীয় কুটিরহাট বাজার সমিতির সভাপতিও।

অভিযোগ দায়েরকারী একই বিদ্যালয়ের অন্য সহকারী শিক্ষক আক্কাস আলী মিয়া বলেন, গত ২২ জানুয়ারি ওই বিদ্যালয়ে যোগদানের পর তিনি জানতে পারেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মানিক বিশ্বাসের পরিবর্তে খণ্ডকালীন শিক্ষক হিসেবে কর্মরত আছেন হাসি খাতুন। নিয়মবহির্ভূতভাবে স্লিপ ফান্ড (বিদ্যালয়ের ব্যয় নির্বাহের জন্য সরকারি বরাদ্দ) থেকে তাঁর বেতন পরিশোধ করা হচ্ছে।

আক্কাস আলী মিয়া আরো বলেন, শিক্ষক সংকট থাকলে ম্যানেজিং কমিটি খণ্ডকালীন শিক্ষক নিয়োগ দিতে পারে। তবে সব শিক্ষক থাকা অবস্থায় খণ্ডকালীন শিক্ষক রাখা যাবে না। সে হিসেবে হাসি খাতুনকে অবৈধভাবে নিয়োগ দেওয়া হয়েছে।

এ বিষয়ে মানিক বিশ্বাস জানান, সংগঠন নিয়ে ব্যস্ত থাকার পাশাপাশি তিনি ক্লাসও নেন। স্লিপের টাকা থেকে খণ্ডকালীন শিক্ষক হাসি খাতুনের বেতন দেওয়া হয়নি। তিনি ব্যক্তিগতভাবে হাসি খাতুনের বেতনের বেশির ভাগ দিয়ে থাকেন।

এ প্রসঙ্গে সহকারী শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম জানান, খণ্ডকালীন শিক্ষক হাসি খাতুনকে বাদ দিতে বলা হয়েছে। মানিক বিশ্বাসের ক্লাস না নেওয়া প্রসঙ্গে তিনি বলেন, সম্প্রতিক তিনি দুই দিন ওই বিদ্যালয় পরিদর্শন করে তিনি মানিক বিশ্বাসকে উপস্থিত পেয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা