kalerkantho

শুক্রবার । ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৯  মে ২০২০। ৫ শাওয়াল ১৪৪১

বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

শিক্ষার্থীদের আমরণ অনশন আজ থেকে

গোপালগঞ্জ ও বশেমুরবিপ্রবি প্রতিনিধি   

২০ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে ইতিহাস বিভাগের অনুমোদন দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন গতকাল বুধবার ছিল ১৪তম দিন। সকাল থেকে বিক্ষোভে উত্তাল ছিল গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে আন্দোলন শুরু করেন ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা।

দুপুরে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়। সম্মেলনে বক্তব্য দেন ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র কারিমুল হক ও মো. আবতাবুজ্জামান। তাঁরা বলেন, গত মঙ্গলবার ইউজিসি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সঙ্গে একটি সভা করেছে, এটা আমরা রেজিস্ট্রার অফিস সূত্রে জানতে পেরেছি।

সভায় ইউজিসি সদস্য দিল আফরোজ বেগমকে প্রধান করে সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কিন্তু তদন্ত প্রতিবেদন দাখিলের কোনো নির্দিষ্ট সময়সীমা দেওয়া হয়নি। এ কারণে আমরা বিভাগ অনুমোদন ঘোষণার আগ পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। পাশাপাশি বৃহস্পতিবার (আজ) থেকে আমরণ অনশন শুরু করব।’

তাঁরা আরো বলেন, যদি কেউ আন্দোলনকে পুঁজি করে অপরাজনীতির চেষ্টা করে তাহলে এর ফল খুব ভালো হবে না। পরে ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল বের করেন আন্দোলনকারীরা।

মন্তব্য



সাতদিনের সেরা