kalerkantho

শুক্রবার । ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৯  মে ২০২০। ৫ শাওয়াল ১৪৪১

নান্দাইল স্বাস্থ্য কমপ্লেক্স

চিকিৎসকসহ ১৫ জন অনুপস্থিত

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

২০ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ময়মনসিংহের নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনুমতি ছাড়া কর্মস্থলে অনুপস্থিত থাকার কারণে আট চিকিৎসক ও সাত কর্মচারীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়ার নির্দেশ দিয়েছেন সিভিল সার্জন। গতকাল বুধবার সকালে ঝটিকা সফরে এসে তিনি এ ধরনের অবস্থা দেখেন।

জানা গেছে, ময়মনসিংহ জেলা সিভিল সার্জন এ বি এম মসিউল আলম গতকাল সকাল ৮টা ৪০ মিনিটে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আকস্মিক পরিদর্শনে আসেন। এ সময় তিনি আটজন চিকিৎসক ও সাতজন কর্মচারীকে অনুপস্থিত দেখতে পান। ওই অনুপস্থিতির তালিকায় রয়েছেন স্বয়ং আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. মো. আকাঈদ। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইকবাল আহমেদ নাসের প্রশিক্ষণে থাকায় ডা. আকাঈদ দায়িত্বে ছিলেন। পরে অনুপস্থিত চিকিৎসক ও কর্মচারীদের বিরুদ্ধে নিয়ম অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য কর্মকর্তাকে নির্দেশ দেন।

সিভিল সার্জন একই সময় উপস্থিত চিকিৎসক, নার্স ও কর্মচারীদের সঙ্গে নানা বিষয় নিয়ে কথা বলেন। তিনি সেবার মান বাড়ানোসহ ও রোগীদের ব্যবস্থাপত্রে হাসপাতালে সরকারিভাবে সরবরাহকৃত ওষুধ লেখার জন্য নির্দেশ দেন। এ ছাড়া প্রতিটি ওয়ার্ড পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান।

মন্তব্য



সাতদিনের সেরা