kalerkantho

শুক্রবার । ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৯  মে ২০২০। ৫ শাওয়াল ১৪৪১

স্বরূপকাঠিতে আ. লীগের সম্মেলন নিয়ে উত্তেজনা

স্বরূপকাঠি (পিরোজপুর) প্রতিনিধি   

২০ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পিরোজপুরের স্বরূপকাঠি পৌরসভা, উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন নিয়ে উত্তেজনা বিরাজ করছে। এক পক্ষকে বাদ দেওয়া হয়েছে অভিযোগ করে গত মঙ্গলবার রাতে উপজেলা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের একাংশের নেতাকর্মীরা।

সমাবেশে বক্তারা অভিযোগ করেন, বহু দিনের ত্যাগী ও প্রকৃত পরীক্ষিত নেতাকর্মীদের বাদ দিয়ে হাউব্রিড আওয়ামী নেতাকর্মীকে নিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় সম্মেলনের আয়োজন করা হচ্ছে। এতে দলের প্রকৃত নেতাকর্মীরা কমিটি থেকে বাদ পড়ছেন এবং দল ক্ষতিগ্রস্ত হচ্ছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল হামিদের সভাপতিত্বে ওই সমাবেশে বক্তব্য দেন সাংগঠনিক সম্পাদক মো. আব্দুস সালাম সিকদার, শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক কাজী সাইফুদ্দিন তৈমুর, ইউপি চেয়ারম্যান আল আমিন পারভেজ, শ্রমিক লীগ নেতা সিরাজুল ইসলাম ফায়েজ প্রমুখ।

এভাবে গত সোমবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আউয়ালের অনুসারীরা কুড়িয়ানা মাধ্যমিক বিদ্যালয় মাঠে আটঘর-কুড়িয়ানা ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন আয়োজন করেন। ওই সম্মেলনস্থলের মঞ্চ ও চেয়ার-টেবিল ভাঙচুর করে এক পক্ষ। এতে ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক বিধান চন্দ্র মৈত্রসহ চারজন হামলার শিকার হন।

দলের এক পক্ষকে বাইরে রেখে অন্য পক্ষ সম্মেলনের আয়োজন করার অভিযোগে ওই হামলার ঘটনা ঘটে বলে জানান স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. জহির।

এর আগে গত ৪ ফেব্রুয়ারি উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি আউয়াল ও সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলমের মধ্যে বাগিবতণ্ডার কারণে সভায় হট্টগোলের সৃষ্টি হয়।

মন্তব্য



সাতদিনের সেরা