kalerkantho

শুক্রবার । ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৯  মে ২০২০। ৫ শাওয়াল ১৪৪১

টাকা চুরির অভিযোগে শিশুকে শিকলবন্দি

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি   

২০ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



টাকা চুরির অভিযোগে শিশুকে শিকলবন্দি

পটুয়াখালীর রাঙ্গাবালীতে চায়ের দোকান থেকে টাকা চুরির অভিযোগ তুলে শিশু রিপণকে শিকলবন্দি করে রাখা হয়েছে। ছবি : কালের কণ্ঠ

পটুয়াখালীর রাঙ্গাবালীতে চায়ের দোকান থেকে টাকা চুরির অভিযোগ ও বিস্কুট খাওয়ায় শিশু রিপন মৃধাকে (১১) মারধরসহ ছয় ঘণ্টা শিকলবন্দি করে রাখার অভিযোগ উঠেছে। দোকানটির মালিক বেল্লাল প্যাদা এ কাজ করেছেন বলে অভিযোগ।

গত মঙ্গলবার চরমোন্তাজ ইউনিয়নের স্লুইস বাজারে ঘটনাটি ঘটে। রিপন চরমোন্তাজ স্লুইস বাজার আশ্রয়ণ প্রকল্পের রুবেল মৃধা (মৃত) ও জাহানারার ছেলে।

প্রসঙ্গত, টাকা চুরি করায় মঙ্গলবার দুপুর ১টার দিকে রিপনকে ধরে জিজ্ঞাসাবাদ করেন দোকান মালিক বেল্লাল। একপর্যায়ে দোকানের পেছনে শিশুটির পায়ে শিকল পরিয়ে তাকে আটকে রাখেন। খবর পেয়ে উপজেলায় কর্মরত সাংবাদিকরা সন্ধ্যা ৭টার দিকে ঘটনাস্থলে যান। তাঁদের উপস্থিতি টের পাওয়ামাত্র শিশুটিকে শিকলমুক্ত করে দেন বেল্লাল। রিপনের ভাষ্য, ৪০০ টাকা চুরি করায় বেল্লাল তাকে চড়-থাপ্পড় ও কিল-ঘুষি দিয়ে পায়ে শিকল পরিয়ে আটকে রাখে।

চরমোন্তাজ ইউনিয়ন পরিষদের সদস্য হালেম খান বলেন, ‘আমি গিয়ে ছেলেটিকে তার মায়ের হাতে তুলে দিয়েছি।’ তবে অভিযুক্ত দোকান মালিক বেল্লালের দাবি, ‘চাকু দিয়ে দোকানের পেছনের টিন কাইট্টা রিপন হাজার-বার শ টাকা নিছে। আর কিছু বিস্কুট খাইছে। তাই শেকল দিয়া প্যাঁচ দিয়া রাখছি।’ চরমোন্তাজ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আনিসুর রহমান বলেন, ‘তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা