kalerkantho

রবিবার  । ১৫ চৈত্র ১৪২৬। ২৯ মার্চ ২০২০। ৩ শাবান ১৪৪১

মুক্তিযোদ্ধার ভাতা নিয়ে দ্বন্দ্ব

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাাম) প্রতিনিধি   

২৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার চর ভূরুঙ্গামারী ইউনিয়নের এক শহীদ মুক্তিযোদ্ধার ভাতা ভুয়া ওয়ারিশ পরিচয়ে উত্তোলনের অভিযোগ উঠেছে। শহীদ মুক্তিযোদ্ধার একমাত্র বোন এ বিষয়ে লিখিত অভিযোগ করেছেন। 

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার চর ভূরুঙ্গামারী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের শিমরবাড়ি গ্রামের বাসিন্দা মৃত ইদ্রিস আলীর ছেলে হযরত আলী। তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে সম্মুখ যুদ্ধে শহীদ হন। শহীদ হযরত আলীর বাবা-মা দেশ স্বাধীনের আগেই মারা যান। শহীদ হযরত আলী ছিলেন অবিবাহিত। তাঁর একমাত্র বোন রহিমা বেগম। আর কোনো ওয়ারিশ না থাকলেও তাঁর বিমাতা ভাই তোরাব আলীর মেয়ে সুফিয়া বেগম একমাত্র ওয়ারিশ কন্যা পরিচয়ে দীর্ঘদিন ধরে মুক্তিযোদ্ধা ভাতা উত্তোলন করে আসছে।

এ ব্যাপারে ভূরুঙ্গামারী উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মহিউদ্দিন আহমেদ বলেন, ‘লিখিত অভিযোগ না থাকায় ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি। এখন যেহেতু অভিযোগ হয়েছে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’ উপজেলা সমাজসেবা কর্মকর্তা জামাল হোসেন বলেন, ‘মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা প্রদান বাস্তবায়ন কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার যে সিদ্ধান্ত নেবেন সেটাই বাস্তবায়ন করা হবে। মুক্তিযোদ্ধা মারা গেলে বিধি মোতাবেক তাঁর স্ত্রী ভাতা পাবেন, স্ত্রী না থাকলে বাবা-মা ভাতা পাবেন, বাবা-মা না থাকলে সন্তানরা ভাতা পাবে। এ ছাড়া অন্য কারো ভাতা পাওয়ার সুযোগ নেই।’

মন্তব্য



সাতদিনের সেরা