kalerkantho

শনিবার । ৯ ফাল্গুন ১৪২৬ । ২২ ফেব্রুয়ারি ২০২০। ২৭ জমাদিউস সানি ১৪৪১

তানোরে গুরুত্বপূর্ণ তিন দপ্তর অচল

ইউএনও ওসি এসি ল্যান্ড পদশূন্য

তানোর (রাজশাহী) প্রতিনিধি   

২৬ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজশাহীর তানোরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), থানার ওসি ও উপজেলা সহকারী কমিশনার (এসি ল্যান্ড) নেই। ফলে ভারপ্রাপ্ত, দায়িত্বপ্রাপ্ত ও অতিরিক্ত দায়িত্বের ভারে প্রশাসনের গুরুত্বপূর্ণ এ তিন দপ্তর যেন অচল হয়ে পড়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৫ জানুয়ারি তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু অন্যত্র বদলি হয়ে যান। ফলে তখন থেকে গুরুত্বপূর্ণ এই পদটি শূন্য রয়েছে। এ অবস্থায় তানোরে অতিরিক্ত দায়িত্বে দেওয়া হয় মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেনকে। কিন্তু দায়িত্ব পাওয়ার পর থেকে তাঁকে তানোরে দেখা যায়নি।

এ ব্যাপারে মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন বলেন, তাঁকে তানোরে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। কিন্তু বিভিন্ন কাজে ব্যস্ত থাকায় এখনো ওই অফিসে বসা হয়নি।

অন্যদিকে তানোর থানার ওসি খাইরুল ইসলাম দুই মাস আগে অন্যত্র বদলি হয়ে যান। সেই থেকে ওসির পদটিও শূন্য রয়েছে। তবে এই পদে আপাতকালীন দায়িত্বে রয়েছেন পরিদর্শক (তদন্ত) রাকিবুল হাসান।

এ ছাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ-আল-মামুন গত বছরের ১৩ জুন বদলি হন। সেই থেকে এ পদটি শূন্য রয়েছে। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু অতিরিক্ত দায়িত্বে ছিলেন। কিন্তু ৫ জানুয়ারি নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু বদলি হয়ে যাওয়ার পর থেকে কেউ আর দায়িত্ব নেননি। ৫ জানুয়ারি থেকে ভূমি অফিসে এসি ল্যান্ড পদও শূন্য অবস্থায় রয়েছে। বর্তমানে ভূমি অফিস হ-য-ব-র-ল অবস্থায় রয়েছে। কোনো কাজগপত্রের কাজই সম্পূর্ণভাবে করা যাচ্ছে না। সব ফাইলবন্দি হয়ে পড়ে রয়েছে। ফলে জমিসংক্রান্ত কাজকর্মে মারাত্মক হয়রানি ও বিড়ম্বনায় পড়েছে সাধারণ মানুষ।

তানোর পৌর এলাকার গোল্লাপাড়া গ্রামের দেলোয়ার হোসেন, আব্দুর সালাম মণ্ডল, গুবিরপাড়া গ্রামের মমিনুল ইসলাম মুকুল, কাউসার আলী বলেন, ভূমি অফিসে এসি ল্যান্ড নেই। অতিরিক্ত দায়িত্বে থাকা উপজেলা নির্বাহী কর্মকর্তাও অন্যত্র বদলি হয়ে গেছেন। ফলে কোনো কাজ হচ্ছে না।

তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না বলেন, উপজেলার তিনটি গুরুত্বপূর্ণ দপ্তরের পদ শূন্য রয়েছে। ফলে অফিশিয়াল কাজকর্ম করতে আসা তানোরবাসীকে বিড়ম্বনা পোহাতে হচ্ছে। বিশেষ করে ভূমি অফিসের নাজুক অবস্থা থেকে পরিত্রাণ পেতে তিনি সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা