kalerkantho

শনিবার । ১০ ফাল্গুন ১৪২৬ । ২৩ ফেব্রুয়ারি ২০২০। ২৮ জমাদিউস সানি ১৪৪১

হাতীবান্ধায় প্রাথমিক বিদ্যালয়ে চুরি

লালমনিরহাট ও হাতীবান্ধা প্রতিনিধি   

২২ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লালমনিরহাটের হাতীবান্ধায় জানালার গ্রিল কেটে মঙ্গলবার ভোরে ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরি করা হয়েছে। এ সময় বিদ্যালয়ের ল্যাপটপ, টাকা, বিস্কুটসহ আরো কিছু জিনিস চুরি হয়ে যায়।

ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফা শিরিন বলেন, ‘মঙ্গলবার সকালে বিদ্যালয়ে এসে দেখি লাইব্রেরির জানালার গ্রিল কাটা। সেই কক্ষে রাখা বিদ্যালয়ের ল্যাপটপ, টাকা,  বিস্কুটসহ অন্যান্য জিনিস সেখানে নেই। এ ছাড়া লাইব্রেরির আলমারির ড্রয়ারগুলো সব খোলা এবং প্রয়োজনীয় কাগজপত্রও নেই।’ সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মিঠুন বর্মন জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। প্রধান শিক্ষককে আইনগত ব্যবস্থা নিতে পরামর্শ দেওয়া হয়েছে।

লালমনিরহাটে টিনের চালা কেটে ব্যাংকে চুরির চেষ্টা

লালমনিরহাটে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের একটি শাখায় টিনের চালা কেটে চুরির চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। ব্যাংকের কাগজপত্র তছনছ করা হলেও কোনো কিছু খোয়া যায়নি বলে জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। গত সোমবার রাতের কোনো একসময় আদিতমারী উপজেলার ব্যাংকের নামুড়ী শাখায় চুরির এ চেষ্টা চালানো হয়ে থাকতে পারে বলে ধারণা করছে পুলিশ।

ব্যাংক সূত্র ও পুলিশ জানায়, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক নামুড়ী শাখার কর্মকর্তা-কর্মচারীরা  গত সোমবার ব্যাংক শেষে চলে যান। গতকাল মঙ্গলবার সকালে ব্যাংকের তালা খুলতে গিয়ে তাঁরা দেখতে পান ব্যাংকের ভেতর থেকে দরজা আটকানো। বিষয়টি সন্দেহ হলে জানানো হয় পুলিশকে। পরে পুলিশ এসে ব্যাংকে প্রবেশ করে। এ সময় দেখা যায় আধাপাকা ব্যাংক ভবনের টিনের চালা কেটে  ভেতরে প্রবেশ করেছিল দুর্বৃত্তরা। এ সময় দুটি টেবিলের ড্রয়ার খুলে কাগজপত্র তছনছ করা হয়। ব্যাংকের নৈশপ্রহরী অসুস্থ থাকায় ওই রাতে ব্যাংক পাহারায় কেউ ছিল না বলে জানা গেছে। খবর পেয়ে ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় আদিতমারী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। ওই শাখার ব্যবস্থাপক রফিকুল ইসলাম জানিয়েছেন, রাতের বেলা টিন কেটে ভেতরে ঢুকলেও ব্যাংক থেকে কোনো কিছু খোয়া যায়নি।

আদিতমারী থানার ওসি সাইফুল ইসলাম বলেন, ‘ঘটনাটি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা