kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

নিম্নমানের সামগ্রী ব্যবহার

সড়কের কাজ বন্ধ করে দিল ক্ষুব্ধ এলাকাবাসী

বানিয়াচং

হবিগঞ্জ প্রতিনিধি   

১৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সড়কের কাজ বন্ধ করে দিল ক্ষুব্ধ এলাকাবাসী

নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় হবিগঞ্জের বানিয়াচংয়ের এ সড়কের কাজ বন্ধ করে দিয়েছে ক্ষুব্ধ এলাকাবাসী। গতকাল তোলা ছবি। ছবি : কালের কণ্ঠ

নিম্নমানের সামগ্রী দিয়ে সড়ক নির্মাণের কাজ করছিল ঠিকাদারি প্রতিষ্ঠান। এতে ক্ষুব্ধ হয়ে কাজই বন্ধ করে দিয়েছে এলাকাবাসী। গতকাল বৃহস্পতিবার হবিগঞ্জের বানিয়াচংয়ে ঘটনাটি ঘটে। যদিও কাজ চলছে বলে দাবি করেছেন সাব ঠিকাদার।

জানা যায়, আইআরআইডিপি-২ প্রকল্পের আওতায় উপজেলার দৌলতপুর চকবাজার পয়েন্ট থেকে গড়েরঢালা সড়কের এক হাজার ৩৪০ মিটার কাজ দরপত্রের মাধ্যমে পায় ব্রাহ্মণবাড়িয়ার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স হাসান এন্টারপ্রাইজ। যার চুক্তিমূল্য ধরা হয়েছে ৭৪ লাখ ৪২ হাজার ১৬৬ টাকা। হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য (এমপি) অ্যাডভোকেট আব্দুল মজিদ খান ২০১৮ সালের ৩০ অক্টোবর কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। দীর্ঘ ১৫ মাস পর অবশেষে এক সপ্তাহ আগে কাজ শুরু করেন সাব ঠিকাদার উপজেলার উজ্জ্বল মিয়া।

কিন্তু শুরু থেকেই নিম্নমানের সামগ্রী দিয়ে তারা কাজ করছে বলে অভিযোগ। এ অবস্থায় গতকাল সকালে কাজ করতে নিষেধ করে ক্ষুব্ধ এলাকাবাসী। একপর্যায়ে তাদের তোপের মুখে পড়ে কাজ বন্ধ করতে বাধ্য হন শ্রমিকরা। তবে কাজ চলছে দাবি করে সাব ঠিকাদার উজ্জ্বল বলেন, সড়কে থাকা গর্তগুলোর ওপর নরম ইটের খোয়া দেওয়া হয়েছে। তার ওপরে ভালো ইটের খোয়া দেওয়া হবে। সড়কের পাশের এজিং আটকানের জন্য এসব দেওয়া হচ্ছে। এ বিষয়ে জানতে হাসান এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী খাইরুল হাসানের মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি ধরেননি।

উপজেলা প্রকৌশলী আল-নূর তারেক বলেন, ‘কাজ বন্ধ আছে—সেটা আমি শুনেছি। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা