kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

শিবালয় সদর উদ্দিন কলেজ

অধ্যক্ষের দুর্নীতির প্রমাণ মিলেছে

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি   

১৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



মানিকগঞ্জের শিবালয় সদর উদ্দিন কলেজের অধ্যক্ষ ড. বাসুদেব কুমার দে শিকদারের বিরুদ্ধে নানাবিধ দুর্নীতি ও অনিয়মের সত্যতা পাওয়া গেছে। অভিযোগ তদন্তের জন্য জেলা প্রশাসক এস এম ফেরদৌস স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ফৌজিয়া খানমকে দায়িত্ব দেন। ফৌজিয়া খানম জানান, প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসকের কাছে জমা দেওয়া হয়েছে। তবে এখনো তাঁর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

সূত্রে জানা গেছে, সম্প্রতি কয়েকজন অভিভাবক ও এলাকাবাসী অধ্যক্ষের বিরুদ্ধে মানিকগঞ্জ জেলা প্রশাসক ও কলেজ কমিটির সভাপতির কাছে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ করে। এদিকে তাঁর বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগের তদন্ত চলায় কলেজের ১৫ জন ননএমপিও শিক্ষক ও কর্মচারীর বেতন-ভাতা বন্ধ রেখেছে পরিচালনা পরিষদ। এতে শিক্ষক-কর্মচারীরা পরিবার নিয়ে কষ্টে দিন অতিবাহিত করছেন।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, ‘তদন্ত প্রতিবেদন পাওয়ার পর অধ্যক্ষকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। অধ্যক্ষ এরই মধ্যে জবাবও দিয়েছেন। এখন বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।’ তবে অভিযোগ অস্বীকার করে অধ্যক্ষ বলেন, ‘আমার বিরুদ্ধে এটা ষড়যন্ত্র। কারণ দর্শানোর নোটিশের জবাব দিয়েছি।’

 

 

মন্তব্য



সাতদিনের সেরা