kalerkantho

মঙ্গলবার । ১২ ফাল্গুন ১৪২৬ । ২৫ ফেব্রুয়ারি ২০২০। ৩০ জমাদিউস সানি ১৪৪১

পল্লী বিদ্যুৎ সমিতির নির্বাচন

আদালতের আদেশ পেয়ে নির্বাচন স্থগিত

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি   

১৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জয়পুরহাটের পাঁচবিবিতে পল্লী বিদ্যুৎ সমিতির ৫ নম্বর এলাকা পরিচালক পদে গতকাল বৃহস্পতিবার  নির্বাচন শুরুর ১০ মিনিট আগে আদালতের আদেশ পেয়ে স্থগিত করা হয়েছে। জয়পুরহাট পল্লী বিদ্যুৎ সমিতির উপপরিচালক ও নির্বাচন তদারকি কর্মকর্তা মো. হেদায়েত উল্লাহ কবির নির্বাচন স্থগিতের ঘোষণা দেন। মাসুদ পারভেজ নামের এক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন করায় আদালত স্থগিতাদেশ দেন। নির্বাচন স্থগিতের ঘোষণায় এল বি পি সরকারি উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটার ও প্রার্থীদের মধ্যে চরম উত্তেজনা দেখা দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, পাঁচবিবি পল্লী বিদ্যুৎ সমিতির ‘এলাকা পরিচালক’ নির্বাচনে মাসুদ পারভেজ, রেজাউল করিম ও সজল কুমার দাস ১০ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেন। পরে পল্লী বিদ্যুৎ সমিতি মাসুদ পারভেজের মনোনয়নপত্র বাতিল করে অন্য দুই প্রার্থীকে বৈধ ঘোষণা করে। এতে প্রার্থী বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে মাসুদ পারভেজ জেলা জজ আদালতে মামলা করেন। গত বুধবার আদালত গতকাল বৃহস্পতিবার ভোটগ্রহণ স্থগিত করে আগামী ১ মাসের মধ্যে মাসুদ পারভেজ রানাকে বৈধ প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দিয়ে নির্বাচন করার নির্দেশ দেন।

এ বিষয়ে নির্বাচন তদারকি কর্মকর্তা হেদায়েত উল্লাহ কবির বলেন, ‘আদালতের আদেশ হাতে পাওয়ায় ভোট স্থগিত করে দিই। আদালতের আদেশ তো আমাকে মানতেই হবে।’

এদিকে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের দায়িত্বে অবহেলার কারণে নির্বাচন অনুষ্ঠান শুরু করে স্থগিত করায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে জানিয়েছেন রেজাউল করিম ও সজল কুমার দাস।

মন্তব্য



সাতদিনের সেরা