kalerkantho

রবিবার। ২৫ শ্রাবণ ১৪২৭। ৯ আগস্ট ২০২০ । ১৮ জিলহজ ১৪৪১

উল্লাপাড়ায় খালের মধ্যে কালভার্ট

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

১৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



উল্লাপাড়ায় খালের মধ্যে কালভার্ট

বিল সূর্য নদীর শাখা খালের মধ্যে কালভার্ট নির্মাণ করেছেন সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বড় পাঙ্গাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ন কবির লিটন। ছবি : কালের কণ্ঠ

রাস্তা তৈরি না করেই বিল সূর্য নদীর শাখা খালের মধ্যে কালভার্ট নির্মাণ করা হয়েছে। এই কালভার্ট নির্মাণে সরকারি কোষাগার থেকে ব্যয় করা হয়েছে দুই লক্ষাধিক টাকা। অথচ কালভার্টটি জনগণের কোনো কাজেই আসছে না। অভিনব এমন উন্নয়ন সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বড় পাঙ্গাসী ইউনিয়নের সৈয়দপুর পাঙ্গাসী কবরস্থানের পাশে বিল সূর্য শাখার খালে।

জানা যায়, ২০১৮-১৯ অর্থবছরে এডিপির আওতায় বড় পাঙ্গাসী ইউনিয়ন থেকে ওই কালভার্ট নির্মাণে দুই লাখ টাকা ব্যয় করা হয়। স্থানীয়রা জানায়, নদীপথে ইউপি চেয়ারম্যানের বাড়ি থাকায় তিনি রাস্তা নির্মাণ না করেই ওই কালভার্ট নির্মাণের উদ্যোগ নেন। এতে কালভার্টটি মানুষের চলাচলের জন্য কোনো কাজেই আসছে না। অথচ ব্যক্তি সুবিধার্থে ইউপি চেয়ারম্যান অপরিকল্পিত এমন উন্নয়নের নামে সরকারি কোষাগারের দুই লক্ষাধিক টাকা খরচ করেছেন।

গত সোমবার সরেজমিনে গিয়ে দেখা যায়, কালভার্টটির চারদিকে কাদায় পরিপূর্ণ। স্থানীয়রা জানায়, অল্প কিছুদিন নদীটি শুকনো থাকে। তখন স্থানীয়রা হেঁটে এখান দিয়ে চলাচল করে। বছরের বেশির ভাগ সময় এটি পানিপূর্ণ থাকে। এখানে কালভার্ট নির্মাণ করায় নৌকা চলাচল ব্যাহত হয়।

এ বিষয়ে বড়পাঙ্গাসী ইউপি চেয়ারম্যান হুমায়ন কবির লিটন বলেন, ‘ওই পথে অনেক মানুষই চলাচল করে। সে জন্যই কালভার্টটি নির্মাণ করা হয়েছে। এটা আমার ব্যক্তিগত প্রয়োজনে নির্মাণ করা হয়নি।’

মন্তব্য



সাতদিনের সেরা