kalerkantho

সোমবার । ২০ জানুয়ারি ২০২০। ৬ মাঘ ১৪২৬। ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১     

সাংবাদিক জাকিরের চিকিৎসায় প্রয়োজন ৩০ লাখ টাকা

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি   

১৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাংবাদিক জাকিরের চিকিৎসায় প্রয়োজন ৩০ লাখ টাকা

জাকিরুল ইসলাম

বিরল Hirayama Disease ও Ankylosing Spondzlitis Diseases-এ ভুগছেন দিনাজপুরের বিরামপুরের সাংবাদিক জাকিরুল ইসলাম। দিন দিন তাঁর শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। কিন্তু অর্থাভাবে চিকিৎসা করাতে পারছেন না তিনি।

জাকিরুল ঢাকা থেকে প্রকাশিত দৈনিক সকালের সময় পত্রিকার বিরামপুর প্রতিনিধি। গত বছরের ১৫ জুলাই পেশাগত দায়িত্ব পালনকালে হঠাৎ বুকে ব্যথা অনুভূত হলে সহকর্মীরা তাঁকে বিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে টানা ১৮ দিন চিকিৎসা নেওয়ার পরও তাঁর শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। পরে চিকিৎসকরা তাঁকে ভারতে যাওয়ার পরামর্শ দেন। পরিবারের লোকজন তাঁকে ভারতের নিমহ্যান্স হসপিটাল ও ন্যাশনাল নিউরো সায়েন্স সেন্টারে নেয়। সেখানে তাঁর শরীরে বিরল রোগ দুটি ধরা পড়ে।

ভারতের চিকিৎসকরা Hirayama Disease-এর জন্য জাকিরুলকে মেজর অপারেশন করতে ও Ankylosing Spondzlitis Diseases-এর জন্য ১২টি ইঞ্জেকশন দিতে বলেন। এ জন্য কমপক্ষে ৩০ লাখ টাকার প্রয়োজন।

বিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. আহসান হাবিব বকুল বলেন, ‘তাঁর (জাকিরুল) নার্ভগুলো ধীরে ধীরে ড্যামেজ হয়ে যাচ্ছে। মেরুদণ্ড ও ঘাড়ের অবস্থা খুবই খারাপ পর্যায়ে। এ ধরনের রোগীকে সাধারণত আইসিইউতে রাখতে হয়। অতিদ্রুত তাঁর উন্নত চিকিৎসার প্রয়োজন।’

মন্তব্য



সাতদিনের সেরা