kalerkantho

শুক্রবার । ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৫ জুন ২০২০। ১২ শাওয়াল ১৪৪১

বড়াইগ্রামে মুক্তিযোদ্ধার লাশ

আরো তিন স্থানে তিন মরদেহ

গাইবান্ধা, নওগাঁ, বড়াইগ্রাম (নাটোর) ও শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নাটোরের বড়াইগ্রামের বনপাড়া পৌরসভার দিয়ারপাড়া মহল্লায় ভাড়া বাসা থেকে মুক্তিযোদ্ধা বৈদ্যনাথ সরকারের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সকালে লাশটি উদ্ধার করা হয়। এ ব্যাপারে বনপাড়া পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ পরিদর্শক তৌহিদুল ইসলাম জানান, পরিবারসহ ভারতে থাকেন বৈদ্যনাথ। কিন্তু প্রতিবছরের ডিসেম্বর মাসে বিজয় দিবসের অনুষ্ঠানে অংশ নেওয়ার পাশাপাশি ভাতা তুলতে দেশে আসতেন তিনি। তখন দিয়ারপাড়ার ভাড়া বাসাটিতে উঠতেন। গত বছরের ১৫ ডিসেম্বর দেশে এসেছিলেন তিনি। গত সোমবার বিকেল থেকে তাঁর সঙ্গে যোগাযোগ করতে পারছিল না ভারতে থাকা স্বজনরা। পরদিন মঙ্গলবার সকালে তারা প্রতিবেশীদের ফোন দেয়। পরে প্রতিবেশীরা বৈদ্যনাথের ভাড়া বাসার জানালা ভেঙে বিছানার ওপর তাঁর লাশ পড়ে থাকতে দেখে। এ সময় তারা পুলিশে খবর দেয়। তৌহিদুল আরো জানান, বৈদ্যনাথের স্ত্রী ভারত থেকে দেশে আসছেন। তিনি এলে লাশের ময়নাতদন্ত করে মৃত্যুর রহস্য উদ্ঘাটন করা হবে।

অন্যদিকে গাইবান্ধার পলাশবাড়ীতে ব্যবসায়ী শাওন হাসানের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকালে ভগবানপুর-কোমরপুর বাজার এলাকায় বায়োগ্যাস প্লান্ট থেকে ইটচাপা দেওয়া অবস্থায় তাঁর লাশ উদ্ধার করা হয়। লাশের মাথায় আঘাতের চিহ্ন আছে। ময়নাতদন্তের জন্য লাশটি সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। শাওন ভগবানপুর গ্রামের সাবু মিয়ার ছেলে। আগের দিন সোমবার রাত থেকে তাঁর খোঁজ পাওয়া যাচ্ছিল না। পলাশবাড়ী থানার ওসি মাসুদুর রহমান বলেন, ‘দুর্বৃত্তরা শাওনকে পরিকল্পিতভাবে হত্যা করে লাশ বায়োগ্যাস প্লান্টে ডুবিয়ে রাখে। এ ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করার চেষ্টা চলছে।’

সিরাজগঞ্জের শাহজাদপুরে নিখোঁজের দুই দিন পর তাঁত শ্রমিক ইয়াকুব আলীর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল দুপুরে আটার দাগ টাকিমারা বিলে সরিষাক্ষেত থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়। লাশের গলায় আঘাতের চিহ্ন আছে।

পরিবারের অভিযোগ, দুর্বৃত্তরা ইয়াকুবকে পরিকল্পিতভাবে হত্যা করে লাশ ঘটনাস্থলে ফেলে গেছে। ইয়াকুব রূপনাই গাছপাড়া গ্রামের ইয়াসিন আলীর ছেলে।

এনায়েতপুর থানার ওসি মোল্লা মাসুদ পারভেজ জানান, লাশের ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

নওগাঁর মহাদেবপুরে যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকালে মহাদেবপুর-মাজাতী সড়কের মণ্ডপতলী এলাকা থেকে দুলাল হোসেন মণ্ডলের লাশটি উদ্ধার করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা