kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

বেরোবি ভর্তি পরীক্ষায় জালিয়াতি

তদন্ত কমিটি চান শিক্ষকরা

বেরোবি প্রতিনিধি   

১৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ‘বি’ ইউনিটে ভর্তি পরীক্ষায় জালিয়াতির ঘটনায় উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি দাবি করেছেন সচেতন শিক্ষকদের ব্যানারে বিভিন্ন বিভাগের শিক্ষকরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিভিন্ন বিভাগের শিক্ষকরা রেজিস্ট্রার বরাবর লিখিতভাবে এ আবেদন করেন।

আবেদনে বলা হয়, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় মিশকাতুল জান্নাত নামের একজন পরীক্ষার্থীর ভর্তির ক্ষেত্রে দুর্নীতির অভিযোগের পরিপ্রেক্ষিতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কিন্তু এ কমিটিতে যে তিন শিক্ষককে অন্তর্ভুক্ত করা হয়েছে, তাঁদের মধ্যে একজন একেবারে নবীন। অন্য দুই শিক্ষকের একজন সহকারী অধ্যাপক, অন্যজন সহযোগী অধ্যাপক। অভিযোগের ধরন অনুযায়ী তদন্তের জন্য আরো উচ্চ ক্ষমতার কমিটি প্রয়োজন। জুনিয়র শিক্ষকদের দিয়ে গঠিত তদন্ত কমিটির মাধ্যমে প্রকৃত তথ্য উদ্ঘাটন সম্ভব নয়। ফলে জালিয়াতির বিষয়ে সুষ্ঠু তদন্তের স্বার্থে ইউজিসির সদস্য, সাংবিধানিক পদধারী ব্যক্তি বা রাষ্ট্রের প্রখ্যাত শিক্ষাবিদদের সম্পৃক্ত করে তদন্ত কমিটি পুনর্গঠনের দাবি জানান তাঁরা।

আবেদনে স্বাক্ষর করেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. গাজী মাজহারুল আনোয়ার, সাধারণ সম্পাদক খায়রুল কবীর সুমনপ্রমুখ। আবেদন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মোস্তাফা কামাল।

মন্তব্য



সাতদিনের সেরা