kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

বেড়ায় নগরবাড়ী ঘাটে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

আঞ্চলিক প্রতিনিধি, পাবনা   

১৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বেড়া উপজেলার অন্তর্গত নগরবাড়ী ঘাটের বিআইডাব্লিউটিএর নির্ধারিত পার্কিং ইয়ার্ডের ফির অতিরিক্ত ফি আদায় করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। সরকারি আদেশ অমান্য করে ঘাটের ইজারাদার অতিরিক্ত ফি আদায় করছেন। এ ব্যাপারে পরিবহনচালকরা বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, বেড়া উপজেলার অন্তর্গত নগরবাড়ী ঘাটের বিআইডাব্লিউটিএর নির্ধারিত পার্কিং ইয়ার্ডের ফি সরকার কর্তৃক নির্ধারণ করে দেওয়া হয়েছে। আদায়যোগ্য পার্কিং ফি শুল্কসহ বড় বাস, ট্রাক, কাভার্ড ভ্যান ও লরি ৪৬ টাকা, মিনিবাস ও মিনি ট্রাক ৩৫ টাকা, মাইক্রোবাস ১৭ টাকা, কার ও জিপ ১২ টাকা, মোটরসাইকেল ও সিএনজি বেবিটেক্সি ছয় টাকা। কিন্তু পার্কিং ইয়ার্ডের ফি ঘাটের ইজারাদার সরকারি আদেশ অমান্য করে বিভিন্ন পরিবহন থেকে দ্বিগুণ হারে টাকা আদায় করছে। বিভিন্নভাবে নিষেধ সত্ত্বেও মানছেন না বলে অভিযোগ করেছেন বিভিন্ন পরিবহনের চালক। এ ব্যাপারে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ করে সরেজমিনে তদন্ত করে অতিরিক্ত পার্কিং ফি আদায় বন্ধের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেছেন চালকরা।

এ বিষয়ে ইজারাদার এজাজ আহমেদ সোহাগ বলেন, ‘বিআইডাব্লিউটিএর অনুমোদিত টার্মিনাল পাকিং ইয়ার্ড ফি নেওয়া হচ্ছে। সেখানে অতিরিক্ত ফি আদায় করা হচ্ছে না।’ বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকি জানান, ‘অতিরিক্ত ফি আদায়ের একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

 

মন্তব্য



সাতদিনের সেরা