kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

রাজবাড়ী

বিদ্যুৎ লাইনে গেল ১৬ গাছের প্রাণ!

রাজবাড়ী প্রতিনিধি   

৫ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিদ্যুতের লাইন টানতে গিয়ে রাজবাড়ীর কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের বাংলাদেশ হাট-মৃগীর সড়কের পাশে ২০ বছরের পুরনো ১৫টি মেহগনিগাছ কেটে ফেলা হয়েছে। যদিও খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা গিয়ে গাছ কাটা বন্ধ করেন। তবে তার আগেই সব গাছের ডালপালা কেটে ফেলা হয়।

বোয়ালিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড সদস্য মো. হাসান শেখ জানান, ২০ বছর আগে তৎকালীন ইউপি চেয়ারম্যান প্রয়াত লুৎফর রহমানের নেতৃত্বে স্থানীয় সমিতির মাধ্যমে ওই গাছগুলো রোপণ করা হয়। গাছগুলোর আনুমানিক মূল্য ১০ লক্ষাধিক টাকা।

স্থানীয় ইউপি চেয়ারম্যান হালিমা বেগম জানান, বাংলাদেশ হাট-গোরস্তান পরিচালনা কমিটিকে তিনি অনাপত্তিপত্র দিয়ে বলেছেন, উপজেলা চেয়ারম্যান অনুমতি দিলে গাছ কাটা যাবে, নইলে কাটা যাবে না।

কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান টিটো জানান, বিদ্যুতের লাইন টানার জন্য শ্রমিকরা গাছ কেটে ফেলেছেন। যে কারণে তিনি বলেছেন, যার যার বাড়ির সামনের গাছ সে সে কেটে নিয়ে যাক।

কালুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নুরুল আলম জানান, সরকারি রাস্তার পাশের গাছ কাটার একটা প্রক্রিয়া রয়েছে। এই গাছ কাটায় তা অবলম্বন করা হয়নি। সে কারণে তিনি গাছ কাটা বন্ধ করে দিয়ে এর সঙ্গে জড়িতদের তাঁর অফিসে ডেকেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা