kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

৩০ লাখ টাকা নিয়ে উধাও

বেনাপোল (যশোর) প্রতিনিধি   

৫ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যশোরের শার্শায় বন্যা ইসলামী ডেভেলপমেন্ট নামের এক এনজিও সংস্থা গ্রাহকদের ৩০ লাখ টাকা নিয়ে রাতের আঁধারে উধাও হয়ে গেছে। ফলে এর সঙ্গে জড়িত নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা, মাঠ পর্যায়ের কর্মী ও গ্রামের খেটে খাওয়া গ্রাহকরা পড়েছে মহাবিপাকে।

জেসমিন, লাভলু, তরিকুল, লতিফাসহ একাধিক মাঠকর্মী এনজিওর এমন জালিয়াতি করে লাখ লাখ টাকা আত্মসাতের কথা জানিয়ে বলেন, বন্যা ইসলামী ডেভেলপমেন্ট নামের ওই এনজিও তাঁদের ৩৫ জনের কাছ থেকে ছয় লাখ টাকা নিয়েছে। দুই মাসের বেতন বাবদ চার লাখ টাকা, সদস্যদের কাছ থেকে সঞ্চয় বাবদ ৯ লাখ এবং সদস্যদের কাছ থেকে পণ্যের জন্য অগ্রিম দুই লাখ টাকা নিয়েছে। এ ছাড়া বিভিন্ন দোকান থেকে বাকি পণ্য কেনা বাবদ চার লাখ টাকা হাতিয়ে নিয়েছেন এনজিও পরিচালনাকারী সদস্যরা।

এনজিওর এই শাখায় দায়িত্ব পালনকারী ম্যানেজার আব্দুর রাজ্জাক, অ্যাডমিন শামিম, হাবিবসহ প্রতিটি সদস্যই তাঁদের মোবাইল নম্বর বন্ধ করে রেখেছেন। শত চেষ্টা করেও কারো সঙ্গে যোগাযোগ করতে না পেরে পরিবার-পরিজন নিয়ে অসহায়ত্বের মধ্যে দিন যাপন করছে গ্রাহকরা।

শার্শা শাখায় কর্মরত মোখলেছুর, লাভলু, তরিকুল ও লতিফা খাতুন বলেন, এ ঘটনায় চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা