kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

পাকুন্দিয়ার সেই প্রধান শিক্ষক বরখাস্ত, মামলা

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি   

৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অবশেষে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরপাকুন্দিয়া পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল হক মাসুদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া তাঁর বিরুদ্ধে বিভাগীয় মামলা করেছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। অনিয়ম, অসদাচরণ, বিদ্যালয়ে অনুপস্থিত ও অফিসকক্ষ তালাবদ্ধ থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাঁর বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়। গতকাল সোমবার বিকেলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে প্রধান শিক্ষক মো. আমিনুল হক মাসুদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ঢাকা বিভাগীয় উপপরিচালক বরাবর একটি প্রতিবেদন পাঠান জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা। এর পরিপ্রেক্ষিতে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে এমন ব্যবস্থা নেয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ঢাকা বিভাগীয় উপপরিচালকের কার্যালয়।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. আনিসুর রহমান জানান, আজ বিকেল ৪টায় তিনি এ আদেশসংবলিত কাগজপত্র পেয়েছেন।

উল্লেখ্য, গত ২৫ নভেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাহিদ হাসান ১০১ নম্বর চরপাকুন্দিয়া পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে যান। সেখানে গিয়ে তিনি কোনো শিক্ষক ও শিক্ষার্থীকে বিদ্যালয়ে উপস্থিত পাননি। এ অবস্থার পরিপ্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাহিদ হাসান তাঁদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেন। পরে উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আনিসুর রহমান শিক্ষকদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে একটি প্রতিবেদন তৈরি করে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে পাঠান।

মন্তব্য



সাতদিনের সেরা