kalerkantho

সোমবার । ১৬ ডিসেম্বর ২০১৯। ১ পোষ ১৪২৬। ১৮ রবিউস সানি                         

করিমগঞ্জ

৪০০ বছরের পুরনো পুকুর রক্ষার দাবি

কিশোরগঞ্জ প্রতিনিধি   

৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার জগৎসাহাবাড়ির কাছে চার শ বছরের পুরনো একটি পুকুর ভরাটের প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী। গতকাল সোমবার দুপুরে পুকুর ভরাটে জড়িত প্রভাবশালীচক্রের বিচার দাবি ও পুকুরটি আগের অবস্থায় ফিরিয়ে আনার দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও পরিবেশ রক্ষা মঞ্চ (পরম) নামে দুটি সংগঠন। এতে এলাকার কয়েক শ লোক যোগ দিয়ে পরিবেশবিনাশী তৎপরতার প্রতিবাদ জানায়।

উপজেলার জাফরাবাদে রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন, বাপার কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও পরমের আহ্বায়ক অধ্যক্ষ শরীফ সাদী, বাপা জেলা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জুয়েল, উপজেলা ছাত্রলীগ নেতা আবুল হায়াত রনি, সাবেক ছাত্রলীগ নেতা তানভীর আহমেদ ও দীন ইসলাম প্রমুখ।

এলাকাবাসীর অভিযোগ, ৮২ শতক আয়তনের পুকুরটি দীর্ঘদিন ধরে এলাকাবাসীর পানির প্রয়োজন মেটাচ্ছিল। কিন্তু পুকুরের মালিক নূরুল ইসলাম স্থানীয় আরো কয়েকজনকে নিয়ে এক সপ্তাহ আগে সেটি ভরাট শুরু করেন। এলাকার লোকজন এর প্রতিবাদ করলেও তাঁরা কর্ণপাত করেননি। অভিযোগ পেয়ে গত ২৮ নভেম্বর করিমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার ঘটনাস্থলে গিয়ে ভরাটের কাজ বন্ধ করে যন্ত্রপাতি জব্দ করেন। এরপরও মালিক ও তাঁর লোকজন পুকুর ভরাটের কাজ অব্যাহত রাখায় এলাকার লোকজন ক্ষিপ্ত হয়। মানববন্ধন শেষে আন্দোলনকারীরা করিমগঞ্জ ইউএনওর কাছে একটি স্মারকলিপি পেশ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা