kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

কুলাউড়ায় কবরস্থানের জমিতে চেয়ারম্যানের মার্কেট

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি   

২২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কুলাউড়ায় কবরস্থানের জমিতে চেয়ারম্যানের মার্কেট

সড়কের পাশে কবরস্থানের জমিতে মার্কেট নির্মাণ করেছেন ইউপি চেয়ারম্যান আব্দুল আহবাব শাহজাহান। ছবি : কালের কণ্ঠ

মৌলভীবাজারের কুলাউড়ায় কবরস্থানের জমি দখল করে মার্কেট নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে উপজেলার বরমচাল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল আহবাব শাহজাহানের বিরুদ্ধে। এ বিষয়ে স্থানীয় এলাকাবাসীর পক্ষে হায়াত শহীদ সিপন গত ১৪ নভেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত আবেদন করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বরমচাল ইউনিয়নের জিন্নানগর মৌজায় কবরস্থানের ১৫ শতাংশ জমি দখল করে একটি টিনশেডের মার্কেট নির্মাণ করেন ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আব্দুল আহবাব শাহজাহান। ১৯৫৬ সালের রেকর্ডপত্রে ১৪৭৬ দাগের এ জমি কবরস্থান ও ধর্মপ্রাণ মুসলমানদের জন্য ব্যবহারযোগ্য মর্মে উল্লেখ করা হয়েছে। কবরস্থানের এ জমিতে মার্কেট নির্মাণের সময় এলাকাবাসী বিরোধিতা করলে তাদের হুমকি দেন তিনি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্রাহ্মণবাজার-ভাটেরা সড়কের বরমচাল ইউনিয়নের মহলাল এলাকার প্রধান সড়কের পাশে কবরস্থানের জমির ওপর নির্মিত হয়েছে একটি মার্কেট। মার্কেটে চার-পাঁচটি দোকান রয়েছে।

অভিযোগের বিষয়ে বরমচাল ইউপি চেয়ারম্যান আব্দুল আহবাব শাহজাহান বলেন, ‘আমি আমার জমিতে মার্কেট নির্মাণ করেছি, কবরস্থানের জমিতে নয়।’ উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী বলেন, ‘রেকর্ডপত্র যাচাই করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা