kalerkantho

মঙ্গলবার । ৯ অগ্রহায়ণ ১৪২৭। ২৪ নভেম্বর ২০২০। ৮ রবিউস সানি ১৪৪২

বিরামপুরে জমি নিয়ে পাল্টাপাল্টি

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি   

২২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দিনাজপুরের বিরামপুরে জমি নিয়ে বিরোধের জেরে দুই পক্ষ পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিরামপুর প্রেস ক্লাবে শহরের ঈদগাহ আবাসিক এলাকার মোকছেদুর রহমান চৌধুরীর ছেলে আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরীর পক্ষে সংবাদ সম্মেলন করেন। এর আগে ১৮ নভেম্বর রংপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেছিলেন তাঁদের প্রতিপক্ষ বিরামপুর উপজেলার একই গ্রামের মতিয়ার রহমান চৌধুরীর ছেলে হাসিনুর রহমান চৌধুরী।

গতকালের সংবাদ সম্মেলনে মাসুদ চৌধুরী বলেন, তিনি ও তাঁর ভাই-বোনদের নামে প্রায় আট একর জমি তাঁদের দাদি রেজিস্ট্রি হেবা করে দেন। ওই জমি নিয়ে বিরোধের মামলায় আদালত নিষেধাজ্ঞা দেন। তবুও হাসিনুরের লোকজন গত ৯ নভেম্বর তাঁদের লাগানো ধান কাটার জন্য লাঠি, তীর-ধনুক নিয়ে ওই জমিতে যাওয়ার চেষ্টা করলে থানা পুলিশ সেগুলো জব্দ করে। এ ঘটনা নিয়ে হাসিনুর মিথ্যা তথ্য উপস্থাপন করে রংপুরে সংবাদ সম্মেলন করেন। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উভয় পক্ষকে আদালতের আদেশ মেনে বিরোধ নিষ্পত্তির অনুরোধ করলেও হাসিনুর জোর করে ধান কাটার পাঁয়তারা করছেন। মাসুদ চৌধুরী বিষয়টির সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশের সদর দপ্তর, রংপুরের ডিআইজি, দিনাজপুরের পুলিশ সুপারসহ অন্যদের সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে মাসুদ চৌধুরীর সঙ্গে তাঁর বাবা মোকছেদুর রহমান চৌধুরী, নিকটাত্মীয় মোসলেম চৌধুরী নালকু, সাদ্দাম চৌধুরী ও আলমগীর চৌধুরী উপস্থিত ছিলেন।

মন্তব্য