kalerkantho

শনিবার। ২ মাঘ ১৪২৭। ১৬ জানুয়ারি ২০২১। ২ জমাদিউস সানি ১৪৪২

পুড়ে ছাই ১২ ঘর-দোকান

হাওরাঞ্চল প্রতিনিধি   

২০ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পুড়ে ছাই ১২ ঘর-দোকান

নেত্রকোনার মোহনগঞ্জে দুটি ঘর এবং ১০ ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে গেছে। ছবি : কালের কণ্ঠ

নেত্রকোনার মোহনগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডে দুটি বসতঘর, দুটি ওয়ার্কশপ, তিনটি গুদাম ও পাঁচটি দোকান পুড়ে গেছে। গত সোমবার রাতে পৌর শহরের সিনেমা হল রোডে ঘটনাটি ঘটে। পরে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন নেভাতে গিয়ে মোহনগঞ্জ ফায়ার সার্ভিসের দুই কর্মী আহত হন।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার রাতে সিনেমা হল রোডের জ্যোতি সাহার ওয়ার্কশপে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তেই আগুন আশপাশে ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে মোহনগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ও নেত্রকোনা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় সাড়ে চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে জ্যোতি সাহা ও মানিক সাহার ওয়ার্কশপ, দুদু মিয়ার খালি বস্তার গুদাম, পরিমলের মুদিমালের গুদাম, নূর আহম্মদের জাল-সুতা ও ত্রিপলের গুদাম, লালন মিয়া ও সোহরাব মিয়ার জাল-সুতা ও ত্রিপলের দোকান, আব্দুর রাশিদের মেশিনারি পার্সের দোকান, রবির মুদি ও মানিক মিয়ার মুদির দোকান এবং হাসান শেখ ও হেপী চৌধুরীর দুটি বসতঘর পুড়ে যায়। এ সময় মোহনগঞ্জ ফায়ার সার্ভিসের দুই কর্মী শফিকুল ইসলাম ও মেহেদী হাসান আহত হন।

এ বিষয়ে মোহনগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ মকবুল হোসেন বলেন, ‘পাটের খালি বস্তা, জাল-সুতাসহ ত্রিপলের কারণে আগুনের তীব্রতা অস্বাভাবিকভাবে বেড়ে যায়।’ ইউএনও মো. আরিফুজ্জামান বলেন, ‘খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি।’

মন্তব্য