kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

নজরুল বিশ্ববিদ্যালয়

ভর্তি পরীক্ষায় জালিয়াতি শিক্ষার্থীসহ আটক ৩

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ডিজিটাল ডিভাইসের মাধ্যমে পরীক্ষা দেওয়ার প্রস্তুতি নেওয়ার এবং একজনের বিপরীতে অন্যজনের পরীক্ষায় অংশগ্রহণের দায়ে তিনজনকে আটক করা হয়েছে। আটক তিনজনকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।

আটককৃতরা হলেন ময়মনসিংহ মেডিক্যাল কলেজের ৫২তম ব্যাচের শিক্ষার্থী নওশিন সায়েরা উদরিন। তিনি ময়মনসিংহের আকোয়া গ্রামের সাইফুল ইসলামের মেয়ে। ফারহানা তাজমিম কণার পরীক্ষা দিচ্ছিলেন নওশিন। অন্যদিকে নওশিন সায়েরা উদরিনকে পরীক্ষা দিতে নিয়ে আসেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. হিল্লোল বিশ্বাস। তাঁকেও আটক করা হয়। এদিকে ডিজিটাল ডিভাইসের মাধ্যমে পরীক্ষা দেওয়ার প্রস্তুতি নেওয়ায় এহসান আহমেদ নামের এক শিক্ষার্থীকে আটক করা হয়। এহসান ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার বছির আহমেদের ছেলে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান জানান, ‘বি’ ইউনিটের সকালের শিফটে পরীক্ষা শুরুর কিছুক্ষণ আগেই ডিজিটাল ডিভাইস বহন করায় একজনকে এবং বিকেলের শিফটে অন্যজনের পরীক্ষায় অংশগ্রহণের দায়ে মোট তিনজনকে আটক করা হয়।

গতকাল সোমবার ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দুই শিফটে অনুষ্ঠিত হয়েছে। এ বছর প্রথমবারের মতো এমসিকিউয়ের পাশাপাশি লিখিত পরীক্ষা হচ্ছে। পরীক্ষা চলাকালে উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিভিন্ন পরীক্ষাকেন্দ্র ঘুরে দেখেন। পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থীদের উপস্থিতির হার ও শান্তিপূর্ণ পরিবেশ দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন ট্রেজারার অধ্যাপক মো. জালাল উদ্দিন, পরীক্ষা নিয়ন্ত্রক ড. নির্মল চন্দ্র সাহা, মিডিয়া ও প্রচার উপকমিটির সভাপতি অধ্যাপক ড. রশিদুননবী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা