kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

ভোলায় ৩২০০ বস্তা সরকারি চাল জব্দ

হবিগঞ্জে গুদাম সিলগালা

ভোলা ও হবিগঞ্জ প্রতিনিধি   

১৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভোলায় ৩২০০ বস্তা সরকারি চাল জব্দ

ভোলা বিসিকের খান ফ্লাওয়ার মিল থেকে সরকারি ৩২০০ বস্তা চাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। ছবি : কালের কণ্ঠ

ভোলা বিসিকের খান ফ্লাওয়ার মিল থেকে সরকারি ১০৩ টন (৩২০০ বস্তা) চাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়ছার আহমেদের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় সরকারি চালের বস্তাগুলো খুলে নতুন মোড়কে বাজারে বিক্রির অপরাধে নূরজাহান নামের একটি কম্পানির ম্যানেজারকেও আটক করা হয়। পরে তাঁকে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। এ অবৈধ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকায় এক লাখ টাকা জরিমানা করাসহ ফ্লাওয়ার মিলটি সিলগালা করে দেওয়া হয়েছে।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়ছার আহমেদ বলেন, ‘খান ফ্লাওয়ার মিলে দুটি অপরাধ পাওয়া গেছে। প্রথমত, সরকারি ট্যাগ লাগানো চাল পাওয়া গেছে। দ্বিতীয়ত, অন্য কম্পানির মোড়কে সেসব চাল মিনিকেট বলে বাজারে বিক্রি করা হচ্ছিল।’

এদিকে হবিগঞ্জের বাহুবল উপজেলার মিরপুর বাজার এলাকার একটি গুদামঘর থেকে ৩০০ বস্তা সরকারি চাল জব্দ করা হয়েছে। পরে গুদামঘরটি সিলগালা করে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা হক। এ সময় জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করা হয়। গতকাল দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মিরপুর ইউনিয়নের চন্দ্রছড়ি সড়কের পাশের একটি গুদামঘর থেকে অবৈধভাবে রাখা সরকারি চালের এ বস্তাগুলো জব্দ করা হয়। আটক যুবক চন্দ্রছড়ি গ্রামের সজিব মিয়া (৩০)।

মন্তব্য



সাতদিনের সেরা