kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

কালীগঞ্জ আ. লীগের সম্মেলন আজ

দ্বিধাবিভক্ত নেতাকর্মীরা এককাতারে

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি   

১৭ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



১৫ বছর পর আজ (রবিবার) ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষে দ্বিধাবিভক্ত নেতারা এক কাতারে এসে উজ্জীবিত হয়েছেন। এ ছাড়া সম্মেলনকে সফল করে তুলতে প্রতিদিন তাঁরা শহরে আনন্দ মিছিল করছেন। বিভিন্ন স্থানে টাঙানো হয়েছে পোস্টার ও ব্যানার। আলোকসজ্জা করা হয়েছে বেশির ভাগ ভবনে। প্রস্তুত করা হয়েছে বিশালাকৃতির নৌকার মঞ্চ। মূলত শহরজুড়ে একটা সাজ সাজ অবস্থা বিরাজ করছে। সম্মেলনকে সাফল্যমণ্ডিত করতে ১০টি উপকমিটি গঠন করা হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের যুুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান।

স্থানীয় আওয়ামী লীগের একাধিক নেতাকর্মী জানান, ২০০৪ সালের ২২ এপ্রিল কালীগঞ্জ আওয়ামী লীগের সম্মেলন হয়। সে সম্মেলনে সাবেক সংসদ সদস্য আবদুল মান্নান সভাপতি ও বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। কিন্তু ১৫ বছর অতিবাহিত হলেও সেই কমিটি নানা মতানৈক্যর কারণে পূর্ণাঙ্গ কমিটির মুখ দেখাতে পারেনি। গত ২২ অক্টোবর জেলা পর্যায়ের নেতাদের উপস্থিতিতে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় ১৭ নভেম্বর সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। এর পর থেকেই উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী ও অঙ্গসংগঠনের নেতাদের মধ্যে উদ্দীপনা ফিরে এসেছে।

নতুন কমিটিতে পদপদবির আশায় অনেকেই লবিং-তদবির শুরু করেছেন। নেতারা জেলা ও ঢাকাতে কেন্দ্রীয় নেতাদের আশীর্বাদ পেতে নানা দেনদরবার চালাচ্ছেন বলেও একাধিক সূত্র নিশ্চিত করেছে।

নতুন কমিটিতে যাঁরা প্রার্থী হতে পারেন তাঁদের মধ্যে সভাপতি পদে বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার, সাবেক সংসদ সদস্য আবদুল মান্নান ও উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠাণ্ডুর নাম বেশি শোনা যাচ্ছে। সাধারণ সম্পাদক পদে যুবলীগের কেন্দ্রীয় নেতা ও কাষ্টভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান আয়ুব হোসেন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মতিয়ার রহমান মতি, সাবেক মেয়র ও যুবলীগ নেতা মোস্তাফিজুর রহমান বিজু এবং ঝিনাইদহ জেলা বারের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ মিন্টুর নাম শোনা যাচ্ছে। এ ছাড়া কমিটির অন্য পদগুলোর জন্যও স্থানীয় নেতাকর্মীরা ফেস্টুন-বিলবোর্ড টাঙিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা