kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

আক্কেলপুরের মেয়রের নামে দুর্নীতির মামলা

জয়পুরহাট প্রতিনিধি   

১৫ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দুর্নীতির অভিযোগে জয়পুরহাটের আক্কেলপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরীসহ চারজনের বিরুদ্ধে দুটি মামলা হয়েছে। গত বুধবার জয়পুরহাট সিনিয়র স্পেশাল জজ আদালতে আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মজিবর রহমান এবং আক্কেলপুর পৌর আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক এনায়েতুর রহমান আকন্দ এ দুই মামলা করেন।

শুনানি শেষে বিচারক এম এ রব হাওলাদার মামলা দুটি আমলে নিয়ে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) তদন্ত করার নির্দেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেন দুর্নীতি দমন কমিশনের বিশেষ কৌঁসুলি নন্দকিশোর আগরওয়ালা।

মামলার অন্য আসামিরা হলেন আক্কেলপুর মহিলা কলেজের অধ্যক্ষ আতিকুর রহমান, বিএনপি নেতা জামশেদ আলম ও আক্কেলপুর মহিলা কলেজের সহকারী গ্রন্থাগারিক ফারুক আলম চৌধুরী।

একটি মামলার আরজি সূত্রে জানা গেছে, জাল সনদে চাকরি করার অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় ২০০৯ সালের ২৯ জুলাই আক্কেলপুর মহিলা ডিগ্রি কলেজের সহকারী গ্রন্থাগারিক ফারুক আলম চৌধুরীকে বরখাস্ত করে তখনকার কলেজ কর্তৃপক্ষ। বিষয়টি রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে প্রয়োজনীয় কাগজপত্রসহ জানালে ২০১১ সালের ২০ জানুয়ারি শিক্ষা বোর্ড শাস্তির পরিবর্তে অভিযুক্ত গ্রন্থাগারিককে যোগদানের সুযোগ দেয়। পাশাপাশি ডিপ্লোমা কোর্স সম্পাদনের জন্য ফারুক চৌধুরীকে এক বছর ছুটি দেওয়ারও পরামর্শ দেওয়া হয় অধ্যক্ষকে। বোর্ডের ওই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে কলেজ পরিচালনা কমিটির তখনকার সভাপতি প্রয়াত নাজমুল হুদা উচ্চ আদালতে রিট করলে আদালত শিক্ষা বোর্ডের ওই সিদ্ধান্ত স্থগিত করেন, যা ২০১৫ সালের ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বহাল থাকে। কিন্তু আদালতের স্থগিতাদেশ থাকা অবস্থায় কলেজ পরিচালনা কমিটির সভাপতি গোলাম মাহফুজ চৌধুরী অধ্যক্ষ ও অন্য সদস্যকে সঙ্গে নিয়ে ২০১৪ সালের ২৩ জুলাই সভা ডেকে গ্রন্থাগারিককে বেতন দেন। তাঁরা গ্রন্থাগারিকের এমপিওর টাকা সরকারি তহবিলে জমা না দিয়ে আত্মসাৎ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা