kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

যশোরে ৬৯১ বস্তা সরকারি চাল জব্দ

বাঘারপাড়া ও ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি   

১৪ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যশোরের বাঘারপাড়া উপজেলার খাজুরা বাজার থেকে ট্রাকভর্তি ৬৭১ বস্তা সরকারি চাল জব্দ করেছে পুলিশ। গত মঙ্গলবার রাত ১০টার দিকে স্থানীয় খাজুরা ফাঁড়ি পুলিশ এ চাল উদ্ধার করে। সরকারি চাল কালোবাজারে বিক্রির জন্য আনা হয়েছিল বলে সন্দেহ করা হয়। খাজুরা বাজারের ব্যবসায়ী দেলোয়ার হোসেন চালগুলো এনেছেন বলে জানা গেছে।

খাজুরা ফাঁড়ির টুআইসি শুভেন্দ্র কুমার পাল জানান, রাত ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাঁরা চালভর্তি ট্রাকটি জব্দ করেন। প্রাথমিকভাবে জানা গেছে, ট্রাকটিতে প্রতি বস্তায় ৩০ কেজি করে মোট ৬৭১ বস্তা চাল রয়েছে। চালের বস্তায় সরকারি গুদামের সিল রয়েছে। তিনি আরো জানান, দেলোয়ার হোসেন ট্রাক থেকে তাঁর ঘরে চালের বস্তা নামানোর সময় উদ্ধার করা হয়। চালগুলো ফরিদপুর থেকে কিনেছেন বলে দাবি করেন তিনি। এসংক্রান্ত একটি স্লিপও দেখান দেলোয়ার। এ ঘটনায় ব্যবসায়ী দেলোয়ার হোসেনকে নিয়মিত মামলায় আটক দেখানো হয়েছে।

এদিকে খবর পেয়ে রাত ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ ও ওসি জসিম উদ্দিন ঘটনাস্থলে যান। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ বলেন, ‘দেলোয়ার হোসেন আমাদের জানিয়েছেন তিনি মণ্ডপে দেওয়া টিআর প্রকল্পের চাল কিনেছেন। তবে এটা আমরা মানতে পারছি না। নিয়মিত মামলায় দেলোয়ার হোসেনকে আটক করা হয়েছে।’

এদিকে যশোরের ঝিকরগাছায় জামাল হোসেন নামে এক মেম্বারের বাড়ি থেকে ভিজিএফের ২০ বস্তা চাল উদ্ধার করেছে পুলিশ। জামাল হোসেন নাভারণ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মেম্বার এবং পাঁচপোতা গ্রামের মৃত হোসেন সরদারের ছেলে। গতকাল দুপুরে শিওরদাহ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ইজাজুর রহমান এই চাল উদ্ধার করেন। 

ইউএনও (অতিরিক্ত দায়িত্বে) সাধন কুমার বিশ্বাস বলেন, ‘গোপন সংবাদের মাধ্যমে জানা যায়, মেম্বার জামাল হোসেনের বাড়িতে সরকারি চাল আছে। এরপর পুলিশের অভিযানে তাঁর বাড়ি থেকে ২০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে।’ 

মন্তব্য



সাতদিনের সেরা