kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি   

১৩ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামী জাফর আলীকে (৩৭) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। গতকাল মঙ্গলবার সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল-১-এর বিচারক ফজলে খোদা মো. নাজির আসামির উপস্থিতিতে এ রায় দেন। এদিকে এ রায়ে সন্তোষ প্রকাশ করেছে নিহতের পরিবার। দণ্ডপ্রাপ্ত আসামি জাফর আলী জেলার উল্লাপাড়া উপজেলার আগ মোহনপুর গ্রামের আজিবর রহমানের ছেলে।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৪ সালে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার আগ মোহনপুর গ্রামের আজিবর রহমানের ছেলে জাফর আলীর সঙ্গে জেলার বেলকুচি উপজেলার রান্ধুনীবাড়ী গ্রামের সানোয়ার হোসেনের মেয়ে হাসি খাতুনের (২৫) বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে প্রায়ই হাসিকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতেন স্বামী জাফর আলী। এরই একপর্যায়ে ২০০৭ সালের ৭ সেপ্টেম্বর রাতে নিজ বাড়িতে হাসিকে শ্বাসরোধে হত্যার ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের বড় ভাই বাদী হয়ে পাঁচজনকে আসামি করে থানায় মামলা করেন।

এ বিষয়ে সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুল হামিদ লাভলু বলেন, ‘মামলার তদন্ত শেষে জাফর আলীকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। পরে দীর্ঘ শুনানি শেষে বিচারক এ রায় দেয়।’

মন্তব্য



সাতদিনের সেরা