kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

৩৩ বছরেও সংস্কার হয়নি যে সড়ক

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি   

১২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



৩৩ বছরেও সংস্কার হয়নি যে সড়ক

৩৩ বছর আগের কথা। মানুষের যোগাযোগের পথ সহজ করতে নাটোরের গুরুদাসপুর উপজেলার চাপিলা ইউনিয়নের চাকলের বিলের মধ্য দিয়ে তৈরি করা হয় একটি কাঁচা রাস্তা। সেই রাস্তার মাঝে নির্মাণ করা হয় একটি সেতু। ১৯৮৫ সালে এডিবির তহবিল থেকে পাঁচ গ্রামের ৩০ হাজার মানুষের দুর্ভোগ লাঘবে নির্মিত কাঁচা সড়কটি ৮৮ সালের বন্যায় ধসে যায়। তখন থেকেই ওই সেতু ও দুই পাশের সংযোগ সড়ক অযত্ন আর অবহেলায় পড়ে আছে।

স্থানীয়রা জানায়, যোগাযোগের বাইরে থাকা মকিমপুর, তেলটুপি, রওশনপুর, নওপাড়া, ঝাউপাড়া, সোনাবাজু গ্রামের মানুষের জন্য ওই সেতু ও কাঁচা সড়ক নির্মাণ করা হয়েছিল। আধুনিক সুযোগ-সুবিধাসহ যোগাযোগ ক্ষেত্রে পিছিয়ে আছে এলাকাবাসী।

তৃতীয় শ্রেণিতে পড়া রমিজুল ও সাথী জানায়, সেতু ও সংযোগ সড়কের অভাবে তিন কিলোমিটার পথ উল্টো ঘুরে আসতে হয় তাদের। তারা এই ভোগান্তি থেকে মুক্তি পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছে।

সড়কটি সংস্কার প্রসঙ্গে চাপিলা ইউপি চেয়ারম্যান আলাল উদ্দিন ভুট্টু বলেন, ‘এ ব্যাপারে নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্যকে সেতুর দুই পাশের সড়ক সংস্কারের প্রস্তাব দেওয়া হয়েছে।’

তবে এ বিষয়ে সংসদ সদস্য আব্দুল কুদ্দুস বলেন, ‘চাকলের বিলকেন্দ্রিক ওই গ্রামগুলোর মানুষের কথা ভেবে সেতুটি সংস্কার ও নতুন সড়ক নির্মাণ প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে। অনুমোদন পেলে দ্রুত বাস্তবায়ন করা হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা