kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

সাপাহারে রাস্তা বন্ধ দুই পরিবার অবরুদ্ধ

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি   

১২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নওগাঁর সাপাহারে দুটি বসতবাড়ির চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ায় অবরুদ্ধ পরিবার দুটি এখন চরম মানবেতর জীবনযাপন করছে।

অসহায় পরিবারের থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে, আট বছর আগে উপজেলার তাঁতইর গ্রামের আনারুল, আকালু, হযরত আলী ও আবুল কালাম নামের চার ব্যক্তি সৈয়দপুর মৌজায় মাদরাসা ও পাকা রাস্তাসংলগ্ন এলাকায় বসতবাড়ি নির্মাণের উদ্দেশ্যে কিছু সম্পত্তি ক্রয় করেন। এবং সেই সম্পত্তির সম্মুখভাগে রাস্তার জন্য সবাই ১২ ফিট করে জায়গা ছেড়ে আপন আপন বসতবাড়ি নির্মাণ করবে বলে একটি চুক্তিনামাও করা হয়। এর পর তাঁরা ওই চুক্তিনামা অনুযায়ী রাস্তার জন্য বাড়ির সামনে ১২ ফিট করে জায়গা ছেড়ে দিয়ে বাড়ি নির্মাণ করে বসবাস করে আসছেন। কিন্তু হঠাৎ করে সম্প্রতি আনারুল নামের ওই ব্যক্তি চুক্তিনামার শর্ত ভঙ্গ করে তাঁর বসতবাড়ির সম্মুখভাগের ছেড়ে দেওয়া রাস্তাটির মাঝ বরাবর পাকা ইটের দেয়াল দিয়ে বন্ধ করার ব্যবস্থা করলে আকালু ও তাঁর ছেলে তহুরুল তাতে বাধা দেন। এ সময় পূর্বপরিকল্পিতভাবে আনারুল ও তাঁর লোকজন তাঁকে ও তাঁর ছেলেকে মারধর শুরু করে। একপর্যায়ে আকালুকে হত্যার উদ্দেশ্যে আনারুল একটি ধারালো ছুরি দিয়ে গলায় আঘাত করেন। এ সময় গুরুতর আহত অবস্থায় তাঁর ছেলে ও স্থানীয় লোকজন তাঁকে সাপাহার হাসপাতালে ভর্তি করে। এবং গত শনিবার সন্ধ্যায় সাপাহার থানায় একটি অভিযোগ দাখিল করা হয়।

এর পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে থানায় মামলা করলেও পুলিশ কোনো ব্যবস্থা গ্রহণ না করায় এখনো পরিবার দুটি অবরুদ্ধ অবস্থায় রয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে সাপাহার থানার ওসি আব্দুল হাই বলেন, ‘বিষয়টি আমার ভালো জানা নেই। থানার অন্য অফিসার বিষয়টি দেখছেন। তবে পরিবার দুটি অবরুদ্ধ হয়ে থাকলে তদন্ত করে ব্যবস্থা নেব।’

মন্তব্য



সাতদিনের সেরা