kalerkantho

শুক্রবার । ৮ মাঘ ১৪২৭। ২২ জানুয়ারি ২০২১। ৮ জমাদিউস সানি ১৪৪২

বিশ্বনাথ ও মাধবপুরে সংঘর্ষে আহত অর্ধশত

হবিগঞ্জ, মাধবপুর ও বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি   

১০ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হবিগঞ্জের মাধবপুরে মসজিদের জমি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে পুলিশসহ অর্ধশত আহত হয়েছে। এ সময় কালিকাপুর বাজারে কয়েকটি দোকান ভাঙচুর করা হয়। গুরুতর আহতদের সিলেট এমএজি ওসমানী হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৫ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ২৫০ জনকে আসামি করে একটি মামলা করেছে। এতে জড়িত অভিযোগে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, গত শুক্রবার বিকেলে উপজেলার বাঘাসুরা ইউনিয়নের কালিকাপুর গ্রামে মসজিদের জমি নিয়ে সালিসে বসে গ্রামবাসী। সালিসে স্থানীয় ইউপি সদস্য তাজুল ইসলাম মহালদারের লোকজনের সঙ্গে একই এলাকার নজরুল গাজীর পক্ষের লোকজনের বাগিবতণ্ডার একপর্যায়ে সংঘর্ষের সৃষ্টি হয়। উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়লে অর্ধশতাধিক লোক আহত হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৫ রাউন্ড রাবার বুলেট ছোড়ে।

মাধবপুর চুনারুঘাট সার্কেলের সিনিয়র এএসপি নাজিম উদ্দিন জানান, ওই এলাকায় পুলিশ মোতায়েন আছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

এদিকে সিলেটের বিশ্বনাথে দুই শিশুর ঝগড়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষে নারী-শিশুসহ অনন্ত ১০ জন আহত হয়েছে। গতকাল সকালে আগের দিনের ঘটনাকে কেন্দ্র করে এ সংঘর্ষ বাধে। এর আগে গত শুক্রবার সকাল সাড়ে ১১টায় দক্ষিণ সত্পুর গ্রামের দরছ মিয়া ও নূর আলীর লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে দরছ মিয়ার পক্ষের সাদিক মিয়া, সাইদুল ইসলাম, হান্নান মিয়া, রুফনা বেগম ও অঞ্জনা বেগম আহত হয়। নূর আলীর পক্ষে আহত হয় রহিমা বেগম ও আশরাফ উদ্দিন। গুরুতর আহত সাদিক মিয়া ও সাইদুলকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

মন্তব্য



সাতদিনের সেরা