kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন

আ. লীগে বিদ্রোহী প্রার্থী সুবিধায় বিএনপি

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ   

১৪ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় আজ সোমবার পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, নারী ভাইস চেয়ারম্যান পদে সাতজন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে তিনজনই জয়লাভের আশাবাদী হলেও ভোটাররা বলছেন আওয়ামী লীগের বিদ্রোহীসহ দুজন প্রার্থী হওয়ার পাশাপাশি জামায়াতের প্রার্থী না থাকায় সুবিধাজনক অবস্থানে রয়েছেন বিএনপির তসিকুল ইসলাম তসি। মোট ভোটারের মধ্যে উল্লেখযোগ্য ভোটার রয়েছেন চর ও দিয়াড় অঞ্চলে। চর ও দিয়াড় অঞ্চল থেকে চেয়ারম্যান পদে জিয়াউর রহমান তোতা বিদ্রোহী হিসেবে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় তাঁর প্রতিদ্বন্দীদ্বয়ের কপালে পড়েছে চিন্তার ভাঁজ।

চাঁপাইনবাবগঞ্জ সদর পৌরসভা ও ১৪টি ইউনিয়নে ১৫৭টি ভোটকেন্দ্রে ৯৯৫টি ভোটকক্ষে তিন লাখ ৮১ হাজার ৯১৪ জন ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানান চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান। ১৫৭ কেন্দ্রের মধ্যে ৫১ কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে গত শনিবার সন্ধ্যায় প্রেস ব্রিফিংয়ে জানান জেলা প্রশাসক এ জেড এম নুরু হক। তিনি আরো জানান, আইন-শৃঙ্খলা রক্ষার্থে র‌্যাবের ছয়টি টিম, পাঁচ প্লাটুন বিজিবি, ৪৭১ জন পুলিশ ও এক হাজার ৮৮৪ জন আনসার সদস্য থাকবেন। নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং গতকাল রবিবার নির্বাচন সরঞ্জামাদি বিতরণ করা হয়। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। নেই ইভিএম। গত শনিবার রাতে শেষ হয়েছে প্রচার-প্রচারণা।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী নজরুল ইসলাম নৌকা, বিএনপি মনোনীত প্রার্থী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএনপির সভাপতি, ঝিলিম ইউনিয়নের পদত্যাগী চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি ধানের শীষ ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সাবেক ভাইস চেয়ারম্যান জিয়াউর রহমান তোতা আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ছয়জন প্রতিদ্বন্দ্বী হলেন নজরুল ইসলাম (উড়োজাহাজ প্রতীক), বর্তমান ভাইস চেয়ারম্যান আলহাজ মাওলানা সোহরাব আলী (তালা প্রতীক), তোসিকুল আলম (টিউবওয়েল প্রতীক), নজরুল ইসলাম (টিয়াপাখি প্রতীক), নাহিদ ইসলাম (বই প্রতীক) ও লেনিন প্রামাণিক (চশমা প্রতীক)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাতজন প্রতিদ্বন্দ্বী হলেন মোসা. নাজনিন নাহার (পদ্মফুল প্রতীক), মোসা. তাসলিমা খাতুন (সেলাই মেশিন প্রতীক), মোসা. নাসরিন আখতার (কলস প্রতীক), মোসা. মাতুয়ারা বেগম (বৈদ্যুতিক পাখা প্রতীক), মোসা. রজনী খাতুন (প্রজাপতি প্রতীক), মোসা. শরিফা খাতুন (হাঁস প্রতীক) ও মোসা. শরিফা খাতুন (ফুটবল)।

মন্তব্য



সাতদিনের সেরা