kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

ভাঙ্গুড়ায় অনিয়মের অভিযোগে ভবন নির্মাণকাজ বন্ধ

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি   

১২ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পাবনার ভাঙ্গুড়ায় স্কুল ভবনের নির্মাণকাজ বন্ধ করে দিয়েছেন ভারপ্রাপ্ত উপজেলা প্রকৌশলী। গত বৃহস্পতিবার ভাঙ্গুড়া দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে অনিয়ম দেখে কাজ বন্ধ করে দেন তিনি।

জানা যায়, ২০১৮-১৯ অর্থবছরে ভাঙ্গুড়া দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিনতলা ভিতবিশিষ্ট একতলা ভবন নির্মাণকাজের দরপত্র ডাকে উপজেলা প্রকৌশল অফিস। ৭৬ লাখ টাকা ব্যয়ে কাজটি পায় পাবনার অনিক ট্রেডার্স। কিন্তু যথাসময়ে কাজ শুরু না করায় উপজেলা প্রকৌশল অফিস ঠিকাদারকে চাপ দিতে থাকেন।

একপর্যায়ে দুই মাস আগে ভাঙ্গুড়ার ঠিকাদার একরাম হোসেনের কাছে ভবনটির নির্মাণকাজ বিক্রি করে দেয় অনিক ট্রেডার্স। গত মাসে কাজও শুরু করেন সাব ঠিকাদার একরাম। বৃহস্পতিবার কাজের প্রথম পর্যায়ে ভবনের সিসি ঢালাইয়ের কথা ছিল। কিন্তু ঢালাইয়ের সময় কম রড ব্যবহারের পাশাপাশি মূল ভিত্তিতে বালু দিয়ে পর্যাপ্ত কম্প্যাকশন না করায় সরেজমিনে গিয়ে কাজ বন্ধ করে দেন ভারপ্রাপ্ত উপজেলা প্রকৌশলী।

অভিযুক্ত সাব ঠিকাদার একরামের দাবি, ‘কাজে তেমন কোনো অনিয়ম করা হয়নি।’

এ ব্যাপারে ভারপ্রাপ্ত উপজেলা প্রকৌশলী রাজু আহমেদ বলেন, ‘নির্মাণকাজে কিছুটা অনিয়ম মনে হয়েছে। তাই কাজ বন্ধ রাখা হয়েছে। দরপত্র অনুযায়ী কাজের মান শতভাগ নিশ্চিত না হলে কাজ করতে দেওয়া হবে না।’

মন্তব্য



সাতদিনের সেরা