kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

বিদ্যালয়ে খবরদারি

ছাত্রলীগ নেতাকে এক মাসের জেল

জয়পুরহাট ও আক্কেলপুর প্রতিনিধি   

১১ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জয়পুরহাটের আক্কেলপুরের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনধিকার প্রবেশ করে প্রধান শিক্ষককে গালাগাল ও সরকারি কাজে বাধা সৃষ্টি করায় স্থানীয় এক ছাত্রলীগ নেতাকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার উপজেলার ভিকনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। দণ্ডপ্রাপ্ত ছাত্রলীগ নেতার নাম রোম্মান হোসেন (২৫)। তিনি ভিকনি গ্রামের রফিকুল ইসলামের ছেলে এবং গোপীনাথপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে রোম্মান ভিকনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হাজির হয়ে প্রধান শিক্ষক মাসুদা খানমকে অশ্লীল ভাষায় গালাগাল ও হুমকি দিয়ে বিদ্যালয়ের পড়ালেখায় বিঘ্ন সৃষ্টি করেন। প্রতিকার চেয়ে প্রধান শিক্ষক বিষয়টি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলামকে জানালে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকিউল ইসলামকে অবহিত করেন। ইউএনও সঙ্গে সঙ্গে পুলিশ নিয়ে ঘটনাস্থলে হাজির হয়ে অভিযোগের সত্যতা পেয়ে ছাত্রলীগ নেতা রোম্মানকে আটক করেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক পলাশ বলেন, ‘রোম্মান এর আগেও দুইবার দলবল নিয়ে বিদ্যালয়ে এসে শিক্ষকদের হুমকি দিয়ে চরম অপমান করেছে। পরে আওয়ামী লীগ নেতারা বৈঠক করে বিষয়টি মীমাংসা করে। এরপরও তার আচরণের পরিবর্তন হয়নি।’

ইউএনও জাকিউল ইসলাম বলেন, ‘শিক্ষকদের গালাগাল করার অপরাধে রোম্মান নামের একজনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।’

 

মন্তব্য



সাতদিনের সেরা