kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

কুলাউড়ায় কিশোরকে পিটিয়ে হত্যা

পাঁচ জেলায় নবজাতকসহ সাত লাশ

প্রিয় দেশ ডেস্ক   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



মৌলভীবাজারের কুলাউড়ায় এক কিশোরকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। ব্রাহ্মণবাড়িয়া, রাজবাড়ী সদর, পটুয়াখালীর গলাচিপা, ফরিদপুরের চরভদ্রাসন এবং হবিগঞ্জে নবজাতকসহ সাতজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। বিস্তারিত নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে :

হবিগঞ্জ : বানিয়াচং উপজেলার শতমুখা গ্রামে গতকাল দুপুরে খোয়াই নদী থেকে অজ্ঞাতপরিচয় এক নারীর (৩৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। বানিয়াচং থানার ওসি রাশেদ মোবাকার জানান, লাশের ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। 

কুলাউড়া (মৌলভীবাজার): কুলাউড়া উপজেলায় পূর্বশত্রুতার জেরে বাড়ি থেকে ডেকে নিয়ে সুলেমান (১৩) নামে এক কিশোরকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। গত শনিবার রাতে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সুলেমান পূর্ব ফটিগুলি গ্রামের বাজিদ আলীর (মৃত) ছেলে। এ ঘটনায় তার বড় ভাই গতকাল রবিবার একই গ্রামের রেদোয়ান মিয়াকে প্রধান আসামি করে পাঁচজনের বিরুদ্ধে হত্যা মামলা করেছেন। এ মামলায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁরা হলেন রেদোয়ানের বাবা আনু মিয়া, মা পিয়ারা বেগম ও বোন আসলিমা বেগম।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, গত শুক্রবার সকালে নিজ বাড়ির উত্তর পাশে একটি বটগাছের নিচে বসে ছিল সুলেমান। এ সময় নিকটাত্মীয় মন্টু মিয়াকে দিয়ে সুলেমানকে নিজ বাড়িতে ডেকে নেন আনু। পরে আনুর ছেলে রেদোয়ানের নেতৃত্বে তাদের ঘরের ভেতর ওই কিশোরকে রশি দিয়ে হাত বেঁধে এলোপাতাড়িভাবে মারধর করা হয়। চিৎকার শুনে আশপাশের লোকজন ও স্বজনরা এগিয়ে গেলেও ওই কিশোরকে উদ্ধারে ব্যর্থ হয় তারা। এ সময় দেশি অস্ত্র দিয়ে তাদের ধাওয়া করা হয়। একপর্যায়ে কর্মধা ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মো. মাসুক মিয়াসহ আরো কয়েকজন সুলেমানকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হওয়ায় ওই কিশোরকে সিলেট ওসমানী হাসপাতালে পাঠানো হয়। পরদিন শনিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। কর্মধা ইউপি চেয়ারম্যান এম এ রহমান আতিক বলেন, ‘সুলেমানের সঙ্গে আনু মিয়ার মেয়ের দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিল। ছেলে (সুলেমান) তাদের বাড়িতে যাওয়া-আসা করত। একপর্যায়ে তাকে মারধর করা হয়।’ এ ব্যাপারে কুলাউড়া থানার ওসি মো. ইয়ারদৌস হাসান বলেন, ‘তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

ব্রাহ্মণবাড়িয়া: পৌর এলাকার মেড্ডা সবুজবাগ এলাকা থেকে এক নবজাতকের পলিথিনে মোড়ানো লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল দুপুরে ওই এলাকার একটি পুকুরপার থেকে লাশটি উদ্ধার করা হয়। সদর থানার ওসি মো. সেলিম উদ্দিন জানান, নবজাতককে কেউ ফেলে গেছে বলে ধারণা করা হচ্ছে। লাশের ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

রাজবাড়ী: সদর উপজেলার নিমতলা এলাকায় ঢাকা-খুলনা মহাসড়ক থেকে অজ্ঞাতপরিচয় এক যুবকের  (৩৫) লাশ উদ্ধার করা হয়েছে। গত শনিবার রাতে লাশটি উদ্ধার করা হয়। লাশের মাথা থেঁতলানো, পরনে সাদা গেঞ্জি ও কালো প্যান্ট এবং হাতে সোনালি রঙের ঘড়ি ছিল। আহলাদীপুর হাইওয়ে থানার এএসআই শামীম জানান, ওই যুবক আত্মহত্যা করেছে, সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে নাকি কেউ তাকে হত্যার পর লাশ মহাসড়কের ওপর ফেলে রেখেছে তা ময়নাতদন্তের রিপোর্ট ও ঘটনার তদন্তের পর বলা সম্ভব হবে।

গলাচিপা (পটুয়াখালী) : গলাচিপা উপজেলায় গত শনিবার রাতে এমভি বাগেরহাট-২ নামে একটি লঞ্চ থেকে অজ্ঞাতপরিচয় এক তরুণীর (২০) লাশ উদ্ধার করেছে পুুলিশ। লাশের ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে।

ফরিদপুর : চরভদ্রাসন উপজেলার আলাদা স্থান থেকে দুজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। এর মধ্যে গত শনিবার সন্ধ্যায় কামারডাঙ্গী গ্রাম থেকে স্বর্ণা আক্তার নামের এক কিশোরীর লাশ উদ্ধার করা হয়েছে। সে ওই গ্রামের মুন্নাফ বেপারীর (মৃত) মেয়ে ও রোকনউদ্দিন সরকারি বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী।

নবীগঞ্জ : নবীগঞ্জ উপজেলা থেকে গতকাল দুপুরে মো. জুয়েল মিয়া নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি মুকিমপুর (খাড়ারপাড়) গ্রামের লয়লু মিয়ার (মৃত) ছেলে। পরিবারের অভিযোগ, প্রেমিকার সঙ্গে অভিযান করে তিনি বিষপানে আত্মহত্যা করেছেন। লাশের ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা