kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

এসপির ফেসবুক আইডি নকল বিশ্ববিদ্যালয়ছাত্র গ্রেপ্তার

কিশোরগঞ্জ প্রতিনিধি   

৮ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কিশোরগঞ্জের পুলিশ সুপারের অফিশিয়াল ফেসবুক আইডি নকল করে ধনাঢ্য নারী ও ব্যবসায়ীদের কাছ থেকে প্রতারণা করে টাকা আদায়ের অভিযোগে আব্দুল হান্নান (২২) নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে কিশোরগঞ্জ সদর থানায় মামলার পর গত বৃহস্পতিবার বরগুনার আমতলী থেকে তাঁকে গ্রেপ্তার করে বরগুনার পুলিশ। গ্রেপ্তার আব্দুল হান্নান বরগুনা জেলার আমতলী উপজেলার দক্ষিণ তক্তাবুনিয়া গ্রামের নাসির প্যাদার ছেলে। তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী।

পুলিশের ধারণা, হান্নান ডিজিটাল প্রতারকচক্রের সক্রিয় সদস্য। চক্রটি প্রশাসনের উচ্চপর্যায়ের কর্মকর্তা, রাজনীতিক ও সেলিব্রিটিদের ফেসবুক আইডি হ্যাক কিংবা নকল করে প্রতারণাসহ বিভিন্ন ধরনের অপরাধ করে যাচ্ছে।  

গতকাল শনিবার দুপুরে বিষয়টি গণমাধ্যমকে জানাতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ। জেলা পুলিশ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি জানান, গ্রেপ্তার আব্দুল হান্নান দীর্ঘদিন ধরে পুলিশ সুপারের ফেসবুক থেকে ছবি ডাউনলোড করে একই রকম আরেকটি ফেসবুক আইডি খুলে ধনাঢ্য ব্যক্তি ও নারীদের সঙ্গে প্রতারণা করে আর্থিক সুবিধা আদায় করে আসছিলেন। এসব ব্যক্তির মধ্যে প্রতিষ্ঠিত রাজনীতিক, ব্যবসায়ী, প্রশাসনের উচ্চপর্যায়ের কর্মকর্তা এবং বিশেষ করে ধনী নারীরা রয়েছে। এ ধরনের কিছু অভিযোগ পেয়ে বিষয়টি খতিয়ে দেখতে মাঠে নামে পুলিশ। এ ধারাবাহিকতায় ঘটনাটি জানানো হয় পুলিশের ঊর্ধ্বতন মহলকে। পরে দীর্ঘ অনুসন্ধানে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট তদন্ত করে ওই যুবককে শনাক্ত করে। তাঁকে গ্রেপ্তারের পর গত শুক্রবার কিশোরগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ বিষয়ে পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ আরো বলেন, ‘এটি খুবই ভয়াবহ অপরাধ। পুলিশের মতো একটি প্রতিষ্ঠানের আইডির মাধ্যমে প্রতারণা। এর মাধ্যমে আইন-শৃখলা পরিস্থিতির অবনতি ঘটানোসহ বিশৃঙ্খলা সৃষ্টির উপক্রম হয়েছিল। পুলিশকে হেয় প্রতিপন্ন করা হচ্ছিল। কাজেই বিষয়টি স্পর্শকাতর।’

 

মন্তব্য



সাতদিনের সেরা