kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

সারা দেশে ‘সম্প্রীতি বাংলাদেশ’

গোপালগঞ্জ প্রতিনিধি   

৮ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে গতকাল শনিবার যাত্রা শুরু করল ‘সম্প্রীতি বাংলাদেশ’ নামের একটি সংগঠন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ তথা মুজিববর্ষকে সামনে রেখে ‘শতবর্ষের পথে বঙ্গবন্ধু’ শীর্ষক কর্মসূচি হাতে নিয়েছে সম্প্রীতি বাংলাদেশ নামের সংগঠনটি। এই কর্মসূচির অংশ হিসেবে ঢাকার বাইরে সারা দেশের সব জেলায়ই শিক্ষা ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানে সেমিনার, সিম্পোজিয়াম ও মতবিনিময়সভার আয়োজন করা হবে বলে সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পমাল্য অর্পণে উপস্থিত ছিলেন সাবেক সচিব নাসির উদ্দিন আহমেদ, মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আলী সিকদারসহ সংগঠনের নেতারা।

অন্যদিকে এ দিন বিকেল ৪টায় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে সংগঠনের নেতাদের এক মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের হল রুমে এ মতবিনিময়সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খন্দকার নাসির উদ্দিন। অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য দেন মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আলী সিকদার, সাবেক সচিব নাসির উদ্দিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. অসীম সরকার, বঙ্গবন্ধু বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বিলাস কান্তি বালা, শিক্ষিকা পূর্ণতা ভক্ত, শিক্ষার্থী আশরাফুল আলম প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আমাদের মহান নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির হৃদয় স্পর্শ করে বুঝতে পেরেছিলেন স্বাধীন বাংলাদেশের অস্তিত্ব, মর্যাদা এবং শক্তির অন্যতম অবলম্বন হবে বাঙালি সংস্কৃতিপ্রসূত অসাম্প্রদায়িক রাষ্ট্রনীতি।’ তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধুর কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই ধারাবাহিকতায়, জাতির পিতার আদর্শের অসাম্প্রদায়িক বাংলাদেশ ধরে রাখতে সচেষ্ট।’

আজ রবিবার সকাল ১০টায় গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজে ও দুপুর ১টায় এস এম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে এই সংগঠনের মতবিনিময়সভা অনুষ্ঠিত হবে এবং বিকেল ৪টায় শেখ মনি অডিটরিয়ামে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হবে বলে সংগঠনের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন। পরে সন্ধ্যায় তাঁরা বাগেরহাটের উদ্দেশে যাত্রা করবেন।

মন্তব্য



সাতদিনের সেরা