kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

আজ থেকে পাবনায় অনুকূল চন্দ্রের আবির্ভাব উৎসব

পাবনা প্রতিনিধি   

৬ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আজ থেকে পাবনার হেমায়েতপুর সৎসঙ্গ আশ্রমে ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩২তম আবির্ভাব তিথি ও ভাগীরথী পদ্মায় পুণ্যস্নান উৎসবের পুণ্য মিলনমেলার মহোৎসব শুরু হচ্ছে।

আশ্রমের সভাপতি ড. রবীন্দ্রনাথ সরকার জানিয়েছেন, উদ্বোধনী দিনে সকাল থেকে ভোরের প্রার্থনা ও সদগ্রন্থাদি পাঠ, কর্মী বৈঠক, ভক্তিমূলক গানের অনুষ্ঠান, রামায়ণ গান, যুব সম্মেলন, সান্ধ্য প্রার্থনা, বিশেষ সংগীতানুষ্ঠান, ধর্মসভা এবং লোকরঞ্জন ও বাউলসংগীত অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দিনে উষা কীর্তন ও মাঙ্গলিকী, ভোরের প্রার্থনা, শ্রীমন্দিরে জন্মলগ্ন ঘোষণা, জাতীয় সংগীত ও মাতৃবন্দনা সহযোগে জাতীয় পতাকা ও সৎসঙ্গ পতাকা উত্তোলন, কুইজ প্রতিযোগিতা, মাতৃ সম্মেলন, ধর্মসভা ও সান্ধ্য প্রার্থনা হবে। এ ছাড়া রাতে কবিগানের আসর বসবে। এ আসরে উপমহাদেশের প্রখ্যাত কবিয়াল কবি অসীম সরকার কবিগানে আগতদের মাতাবেন বলে আয়োজকরা জানান।

আগামী রবিবার উষা কীর্তন ও মাঙ্গলিকী, ভোরের প্রার্থনা, কিশোর মেলা, বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান, সান্ধ্য প্রার্থনা ও ধর্মসভার মধ্য দিয়ে তিন দিনের এই মহোৎসব শেষ হবে।

এ বিষয়ে উৎসব কমিটির আহবায়ক ড. নরেশ মধু জানান, ঠাকুরের আবির্ভাব-তিথির তিন দিনের মহোৎসবে এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দেশ-বিদেশ থেকে ভক্তদের পদচারণে ঠাকুরের আশ্রম পূর্ণতা পেতে শুরু করেছে।

মন্তব্য



সাতদিনের সেরা