kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

অর্থাভাবে চিকিৎসা হচ্ছে না মুক্তিযোদ্ধা ক্ষিতিশের

জীবনের সঙ্গে লড়াই করে বেঁচে আছেন মুক্তিযোদ্ধা

ক্রীড়া প্রতিবেদক   

৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অর্থাভাবে চিকিৎসা হচ্ছে না মুক্তিযোদ্ধা ক্ষিতিশের

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন ক্ষিতিশ সরকার। পাকিস্তানি হায়নাদের সঙ্গে মুখোমুখি লড়াই করে দেশকে স্বাধীন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি। আজ সেই বীর মুক্তিযোদ্ধা জীবনমৃত্যুর সন্ধিক্ষণে। কখনো হাসপাতালে আবার কখনো ভাড়া বাসায় অচেতন অবস্থায় দিন কাটাচ্ছেন। বাকশক্তিটুকুও হারিয়ে ফেলেছেন। কিন্তু আজ তাঁর চিকিৎসার খোঁজখবর কেউ নেয় না। ক্ষিতিশ সরকার বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের পশ্চিম সুজনকাঠি গ্রামের গৌরাঙ্গ লাল সরকারের ছেলে।

মুক্তিযোদ্ধা ক্ষিতিশ সরকারের স্ত্রী মেনুকা সরকার ও মেয়ে ললিতা সরকার বৃষ্টি জানান, ক্ষিতিশ সরকার ব্রেইন স্ট্রোক করেছেন। তাঁকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়েছিল। কিন্তু চিকিৎসা খরচ মেটাতে না পারলে তাঁকে আগৈলঝাড়ার ভাড়া বাসায় নিয়ে আসা হয়। এখন তিনি জীবনের সঙ্গে লড়াই করে কোনোমতে বেঁচে আছেন।

এ ব্যাপারে আগৈলঝাড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস বলেন, ‘ক্ষিতিশ সরকারের পরিবার থেকে মুক্তিযোদ্ধা কমান্ডের কাছে কোনো সহযোগিতা চাওয়া হলে সাধ্যমতো সহযোগিতা করা হবে।’ মুক্তিযোদ্ধাদের চিকিৎসায় সরকারিভাবে কোনো সহযোগিতা করা হয় কি না—জানতে চাইলে তিনি বলেন, ‘সমাজসেবা অধিদপ্তর থেকে সহযোগিতা করা হয়। সেখানে ওই পরিবারের পক্ষ থেকে যোগাযোগ করা হলে আমি বলে দেব।’

মন্তব্য



সাতদিনের সেরা